ক্রেডিট কার্ডমার্কেন্টাইল ব্যাংক পিএলসি

মার্কেন্টাইল ব্যাংক ভিসা ডুয়েল ক্লাসিক ক্রেডিট কার্ড

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এর ক্রেডিট কার্ড মানেই বিভিন্ন সুযোগ ও সুবিধা। আপনার ব্যাস্ততার মাঝে যখন যতটুকু প্রয়ােজন, কিনে ফেলুন ঝুট-ঝামেলা ছাড়াই ক্রেডিট কার্ড এর মাধ্যমে। নিশ্চিন্তে স্বাচ্ছন্দ্যে কিনে ফেলুন আপনার প্রয়োজনীয় ওভেন, ফ্রিজ, ওয়াশিং মেশিন বা যা খুশি মার্চেন্ট আউটলেট থেকে! ক্রেডিট কার্ডটি পণ্য কেনা, সার্ভিস, ইউটিলিটি বিল প্রদান ইত্যাদির পাশাপাশি এটিএম বুথ থেকে নগদ টাকা তোলার জন্যও ব্যবহার করা যাবে। মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এর ভিসা ডুয়েল/ ইন্টারন্যাশনাল ক্ল্যাসিক ক্রেডিট কার্ড এর বৈশিষ্ট্য, ফি ও চার্জ নিম্নে তুলে ধরা হলো-

এমবিএল ডুয়েল/ ইন্টারন্যাশনাল ক্ল্যাসিক ক্রেডিট কার্ড এর বৈশিষ্ট্য
✓ ক্রেডিট লিমিট- ন্যূনতম: ১০,০০০ টাকা ও সর্বোচ্চ: ১,০০,০০০ টাকা।
✓ সুদের হার- @১.৬৭% (প্রতি মাসে)।
✓ অগ্রিম পরিশোধ/ উত্তোলনের পরিমাণ- একদিনের মাঝে ক্রেডিট লিমিটের সর্বোচ্চ ৫০% নেয়া যাবে।

এমবিএল ডুয়েল/ ইন্টারন্যাশনাল ক্ল্যাসিক ক্রেডিট কার্ড এর ফি ও চার্জ
✓ বার্ষিক/ রিনিউয়াল ফি- USD ২০ ডলার।
✓ লিমিটের অতিরিক্ত ফি- USD ১০ ডলার।
✓ সাপ্লিমেন্টারি কার্ড বার্ষিক/ রিনিউয়াল ফি- USD ১০ ডলার (১ম একটি ফ্রি)।
✓ বিলম্বে পরিশোধ ফি/ চার্জ- USD ১০ ডলার।
✓ কার্ড রিপ্লেসমেন্ট (প্রাইমারি/ সাপ্লিমেন্টারি) ফি- USD ১০ ডলার।
✓ পিন রিপ্লেসমেন্ট (প্রাইমারি/ সাপ্লিমেন্টারি) ফি- USD ১০ ডলার।
✓ কার্ড চেক/ ফান্ড ট্রান্সফার প্রসেসিং ফি- @১.২৫% ড্রয়িং এমাউন্ট।
✓ এটিএম/ পিওএস ফি- ড্রয়িং এমাউন্টের ২% বা ১৫০ টাকা; (লোকাল)/ USD ৩ (ফরেন) যেটি বেশি।
✓ MFS (মাইক্যাশ, বিকাশ, নগদ এবং আরও অন্য কিছু) ফি- ড্রয়িং এমাউন্টের ১%।
✓ এসএমএস সার্ভিস চার্জ/ ফি (বার্ষিক)- USD ২ ডলার।

এমবিএল ডুয়েল/ ইন্টারন্যাশনাল ক্ল্যাসিক ক্রেডিট কার্ড এর অন্যান্য ফি/ চার্জ
✓ এটিএম থেকে ক্যাশ উত্তোলন ফি
– NPSB নেটওয়ার্কের জন্য ১৫ টাকা ভ্যাট সহ।
– কিউ-ক্যাশ নেটওয়ার্কের জন্য ১০ টাকা।
– ভিসা নেটওয়ার্কের জন্য ৪০ টাকা।
✓ এটিএম ব্যালেন্স অনুসন্ধান ফি- ৫ টাকা ভ্যাট সহ।
✓ এটিএম মিনি স্টেটমেন্ট চার্জ/ ফি- ৫ টাকা ভ্যাট সহ।
✓ আদায়কৃত ফি এবং চার্জের উপর সরকারী নিয়ম অনুযায়ী ভ্যাট প্রযোজ্য হবে।
✓ সারাদেশের ব্যাংকাররা বার্ষিক/ নবায়ন কার্ড ফিতে ৫০% ছাড় উপভোগ করতে পারেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

নির্বাচিত হওয়ার যোগ্যতা
✓ বাংলাদেশী নাগরিক হতে হবে।
✓ প্রাইমারি কার্ডধারীর বয়সসীমা ২১ বছর থেকে ৬৫ বছর।
✓ সম্পূরক (সাপ্লিমেন্টারী) কার্ডধারীর বয়সসীমা ১৮ বছর থেকে ৬৫ বছর।
✓ সিকিউরড কার্ডের জন্য বয়স সীমা শিথিল করা যেতে পারে।
✓ ন্যূনতম মাসিক আয়: ২০,০০০ টাকা।
– সরকারী চাকরীজীবীদের জন্য- ২০,০০০ টাকা এবং বেসরকারী চাকুরীজীবীদের জন্য- ২৫,০০০ টাকা।
✓ বেতনভোগী কর্মকর্তাদের জন্য চাকরিতে ন্যূনতম ৬ মাস স্থায়ী হতে হবে।
✓ স্ব-নির্ভর পেশাদার এবং ব্যবসায়ী ব্যক্তিদের জন্য ব্যবসায়ে ১ বছরের অভিজ্ঞতা থাতে হবে।

ইন্টারন্যাশনাল/ আন্তর্জাতিক ক্রেডিট কার্ড ইস্যু করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র
ইন্টারন্যাশনাল/ আন্তর্জাতিক ক্রেডিট কার্ড ইস্যু করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র/ ডকুমেন্ট নিম্নে তুলে ধরা হলো-
✓ ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।
✓ জাতীয় পরিচয়পত্রের কপি।
✓ ই-টিআইএন সার্টিফিকেট।
✓ প্রয়োজনে অনুমোদন পৃষ্ঠা সহ ১ থেকে ৭ পৃষ্ঠার পাসপোর্টের ফটোকপি।
✓ RFCD এর বিপরীতে কার্ড ইস্যু করার জন্য সংশ্লিষ্ট শাখা/ ব্যাংক থেকে RFCD A/C-এর লিয়েন নিশ্চিতকরণ।
✓ এমবিএল বা অন্য ব্যাংকের সাথে রক্ষণাবেক্ষণ করা ERQ A/C-এ থাকা ব্যালেন্সের বিপরীতে কার্ড ইস্যু করার জন্য, সংশ্লিষ্ট ব্যাংক/ শাখা থেকে লিয়েন নিশ্চিতকরণ।
✓ নতুন রপ্তানিকারক এবং আমদানিকারক/ উৎপাদক কোটার বিপরীতে কার্ড ইস্যু করার জন্য প্রাসঙ্গিক কাগজপত্র যেমন- EPB-এর সুপারিশপত্র/ কর রিটার্নের অনুলিপি ইত্যাদি।

মার্কেন্টাইল ব্যাংক ভিসা ক্রেডিট কার্ড এর বৈশিষ্ট্য
এমবিএল ভিসা ক্রেডিট কার্ড এর বৈশিষ্ট্য সমূহ নিম্নে তুলে ধরা হলো-

০১. অগ্রাধিকার পাস:
এমবিএল ক্রেডিট কার্ডধারীরা অগ্রাধিকার পাস পেয়ে থাকেন যার দ্বারা কার্ডধারীরা নিম্নলিখিত সুবিধাগুলো উপভোগ করতে পারবেন:
– বিশ্বব্যাপী ১২০টিরও বেশি দেশের ৪০০টি শহরের বিমানবন্দরে ৭০০টিরও বেশি VIP লাউঞ্জে অ্যাক্সেস করতে পারবেন৷
– পরিপূরক রিফ্রেশমেন্ট এবং স্ন্যাকস।
– ইমেল, ইন্টারনেট এবং কনফারেন্স স্পেস।

০২. ক্রেডিট সুবিধা:
মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ভিসা ক্রেডিট কার্ড গ্রাহকদের সহজে পরিশোধ এবং সুবিধার জন্য সর্বাধিক ৪৫ দিনের সুদ ফ্রি ক্রেডিট সুবিধা এবং সর্বনিম্ন পেমেন্ট বকেয়া বিলিং পরিমাণের উপর ৫% অফার করে।

০৩. গ্রহণযোগ্যতা:
আন্তর্জাতিক/ ডুয়াল ক্রেডিট কার্ড সারা বিশ্বে লক্ষ লক্ষ আউটলেট এবং এটিএম-এ গৃহীত হয়। ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, বগুড়ার মতো শহরে এটিএম এবং পিওএস (পয়েন্ট অফ সেলস) এও একটি ডুয়াল/ লোকাল কার্ড গ্রহণ করা হয়। এটি হোটেল, রেস্তোরাঁ, এয়ারলাইন ও ট্রাভেল এজেন্ট, শপিং মল এবং ডিপার্টমেন্টাল স্টোর, হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টার, জুয়েলার্স, ইলেকট্রনিক্স ও কম্পিউটারের দোকান, চামড়াজাত পণ্য ও জুতার দোকান, মোবাইল ফোন ও ইন্টারনেট সেবা প্রদানকারী, জ্বালানী স্টেশন এবং বিভিন্ন ধরণের ব্যবসায়ীকে কভার করে। এই সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে।

০৪. নগদ অর্থ উত্তোলনে অগ্রিম ফি নেই:
MBL কার্ডধারী কর্তৃক MBL ATM থেকে নগদ অর্থ তোলার জন্য কোনো নগদ অগ্রিম ফি নেই এবং অন্য কোনো Q-cash ATM থেকে ফি মাত্র ১০ টাকা। তাছাড়া, ভিসা কার্ডধারীরা স্থানীয় ও আন্তর্জাতিকভাবে যেকোনো ভিসা লোগো সম্বলিত এটিএম বুথ থেকে নগদ টাকা তুলতে পারবেন।

০৫. ক্রেডিট কার্ডের বিপরীতে অগ্রিম:
MBL ক্রেডিট কার্ডধারী তার মোট ক্রেডিট সীমার ৫০% পর্যন্ত নগদ অর্থ ২৪-ঘণ্টা যেকোন MBL ATM বা যেকোনো Q-Cash ATM বা সারা দেশে যেকোনো VISA লোগো সম্বলিত ATM থেকে তুলতে পারবেন; অথবা বিশ্বব্যাপী যেকোনো ভিসা এটিএম থেকে। আপনাকে কোথাও নগদ অর্থ নিয়ে যাওয়ার চিন্তা করতে হবে না – এমনকি বিদেশ ভ্রমণেও নয় যখন প্রয়োজনের সময় আপনাকে নগদ অর্থ দেওয়ার মতো কেউ থাকবে না। MBL ক্রেডিট কার্ড সবসময় আপনার সাথে থাকবে।

০৬. কার্ড চেক সুবিধা:
এমবিএল কার্ডধারীরা কার্ড চেক সুবিধা উপভোগ করতে পারে। যার মাধ্যমে তারা একটি পূর্ণাঙ্গ চেক বই সুবিধা উপভোগ করতে পারবেন। একজন কার্ডধারী তার পছন্দের যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে অর্থ প্রদান করতে পারেন (শুধুমাত্র অ্যাকাউন্ট পেয়ি হিসেবে)। এই চেক বইটি এমন পরিস্থিতিতে ব্যবহার উপযোগী যেখানে আপনি আপনার ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারবেন না (যেমন- টিউশন ফি, ভাড়া বা অন্য কোনো উদ্দেশ্যে)। কার্ডধারীরা ৪৫ দিন পর্যন্ত এই সুদমুক্ত সুবিধা উপভোগ করতে পারবেন। মোট ক্রেডিট পরিমাণের উপর শুধুমাত্র ১.৫০% প্রক্রিয়াকরণ ফি একবার চার্জ করা হবে।

০৭. ক্রেডিট শিল্ড সুবিধা:
MBL তার কার্ডধারীদের জন্য কার্ডধারী কর্তৃক একটি নামমাত্র প্রিমিয়াম প্রদান করে দ্বিগুণ বীমা সুবিধা কর্মসূচি চালু করেছে। কার্ডধারীর মৃত্যু বা স্থায়ী অক্ষমতার ক্ষেত্রে পুরো কার্ডের বকেয়া সমন্বয় করা হবে এবং কার্ডধারী বা তার পরিবার বীমা কোম্পানি থেকে তাৎক্ষণিক খরচ মেটাতে সমপরিমাণ অর্থ পাবে।

০৮. কার্ড হারানো বা চুরি হওয়া:
যদি কার্ড হারিয়ে যায় বা চুরি হয়ে যায় তাহলে গ্রাহক হেড অফিস, কার্ড ডিভিশনের কাস্টমার সেবা কেন্দ্রে কল করবে যা বছরে ৩৬৫ দিন ২৪ ঘন্টা খোলা থাকে। এমবিএল তাৎক্ষণিকভাবে আপনার কার্ডের কার্যক্রম বন্ধ করে দেবে। কিন্তু কার্ড রিপ্লেসমেন্ট এর জন্য গ্রাহককে লিখিতভাবে আবেদন করতে হবে।

০৯. এসএমএস সতর্কতা:
এমবিএল ক্রেডিট কার্ডধারীদের প্রতি মাসে তাদের মাসিক বকেয়া ব্যালেন্স সম্পর্কে এসএমএস সতর্কতার মাধ্যমে অবহিত করা হয় যাতে তিনি তার বকেয়া অর্থ এবং পেমেন্টের শেষ তারিখ ভুলে না যান। তাদের পিওএস বা এটিএম-এ তাদের লেনদেন এবং কার্ড বিল জমা দেওয়ার বার্তার বিষয়েও অবহিত করা হয়।

১০. ই-মেইল সেবা:
এমবিএল কার্ডধারীরা ই-মেইলের মাধ্যমে মাসিক স্টেটমেন্ট পেতে পারেন, সম্পূর্ণ ফ্রি। এটি একটি দ্রুত, নির্ভরযোগ্য এবং দক্ষ সেবা, যা আপনার কাগজপত্রকে কমিয়ে দেবে এবং সর্বোচ্চ সুবিধা দেবে৷

১১. অটো ডেবিট সুবিধা:
এমবিএল কার্ডধারক যাদের MBL-এর যেকোনো শাখায় অ্যাকাউন্ট (SB, CD, SOD, STD A/C ইত্যাদি) আছে তাদের মাসিক ক্রেডিট কার্ড বিল (ন্যূনতম বকেয়া বা মোট বকেয়া) পেমেন্ট করার বিকল্প পদ্ধতি রয়েছে। তাদের A/C থেকে সরাসরি অটো ডেবিট স্থায়ী নির্দেশের মাধ্যমে হয়ে থাকে। এটি গ্রাহকদের তাদের মাসিক বিল পরিশোধ করতে ও মূল্যবান সময় বাঁচাতে এবং দীর্ঘ সারিতে না দাঁড়াতে সাহায্য করে।

১২. ২৪ ঘন্টা গ্রাহক সেবা কেন্দ্র:
এমবিএল কার্ড ডিভিশন গ্রাহক সেবা কেন্দ্র (Customer Service Center) দিনে ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন, বছরে ৩৬৫ দিন MBL ভিসা ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড সম্পর্কে গ্রাহকদের প্রশ্ন ও জিজ্ঞাসা এবং সমাধান ব্যাংকের অফিসারদের দ্বারা দক্ষতার সাথে এবং তাত্ক্ষণিকভাবে নিশ্চিত করতে খোলা থাকে।

১৩. কার্ড আপ-গ্রেডেশন:
এমবিএল ভিসা ক্রেডিট কার্ডের সাথে ভাল লেনদেনের প্রোফাইল থাকার নির্দিষ্ট সময়ের পরে কার্ডধারীরা তাদের প্রডাক্ট গ্রুপকে একটি উচ্চতর প্রডাক্ট বিভাগে আপগ্রেড করতে পারবেন এবং সেই অনুযায়ী তাদের ক্রেডিট সীমা বাড়াতে পারবেন।

১৪. কার্ডের সীমা:
১০,০০০ টাকা থেকে ১০,০০,০০০ টাকা (আনসিকিউরড)।

১৫. EMV:
এমবিএল EMV চিপ-ভিত্তিক কার্ড চালু করেছে। EMV হল চিপ-ভিত্তিক কার্ডের জন্য গ্লোবাল স্টান্ডার্ড। এই নতুন প্রযুক্তি প্রতারণামূলক লেনদেনের জন্য জালিয়াতি সিন্ডিকেট কর্তৃক আপনার কার্ডের তথ্য ক্লোন করার এবং ব্যবহার করার সম্ভাবনা কমাতে পারে।

১৬. ভিসা কর্তৃক যাচাইকৃত:
ভেরিফাইড বাই ভিসা হল একটি বিশ্বব্যাপী সমাধান যা ভিসা অ্যাকাউন্টের সঠিক মালিকের দ্বারা অর্থপ্রদান নিশ্চিত করতে সহায়তা করে অনলাইন কেনাকাটাগুলোকে আরও সুরক্ষিত করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি যখন অনলাইনে কেনাকাটা করছেন, ক্রয় এবং জালিয়াতি সুরক্ষা নিশ্চিত করতে তখন ভিসা পর্দার আড়ালে যাচাই এর কাজ করে। গ্রাহক যখন অনলাইনে ক্রেডিট কার্ডের তথ্য প্রবেশ করান তখন নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করে এটি নিশ্চিত করতে সাহায্য করে যে আপনিই একমাত্র ব্যক্তি যিনি আপনার কার্ড অনলাইনে ব্যবহার করছেন।

১৭. বলাকা লাউঞ্জ:
আপনার এবং আপনার সঙ্গীর জন্য সারা বছর হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বলাকা লাউঞ্জে ফ্রি প্রবেশাধিকার সুবিধা (শুধুমাত্র গোল্ড এবং প্লাটিনাম ইন্টারন্যাশনাল/ ডুয়াল কার্ড)।

১৮. পরিশোধ:
ক্রেডিট কার্ড অ্যাকাউন্ট স্টেটমেন্ট মাসিক ভিত্তিতে তৈরি করা হয় যদি কার্ডধারীর অ্যাকাউন্টে কোনো বকেয়া থাকে।
✓ যদি কার্ডধারক সম্পূর্ণ অর্থ পরিশোধের নির্ধারিত তারিখের মধ্যে পরিশোধ করেন তাহলে কোনো সুদ ধার্য করা হবে না এবং এর ফলে কার্ডধারী POS লেনদেনের জন্য সুদ ছাড়াই সর্বোচ্চ ৪৫ দিনের ক্রেডিট সুবিধা উপভোগ করবেন।
✓ যদি কার্ডধারক পেমেন্টের নির্ধারিত তারিখের মধ্যে ক্রেডিট কার্ড অ্যাকাউন্ট স্টেটমেন্টে দেখানো ন্যূনতম অর্থ পরিশোধ করে তাহলে দেরিতে অর্থ প্রদানের জন্য কোনো জরিমানা নেওয়া হবে না।

১৯. ন্যূনতম অর্থ প্রদানের হিসাব:
যখন স্টেটমেন্ট এ বকেয়া ক্রেডিট সীমার কম বা সমান হয়, তখন বর্তমান মাসের জন্য ন্যূনতম অর্থপ্রদান নিম্নরূপ হবে:
ক) আন্তর্জাতিক কার্ডের জন্য: বিলিং পরিমাণের ৫% বা USD ২৫ যেটি বেশি। বিলিং পরিমাণ USD ২৫-এর কম হলে, এটি সম্পূর্ণরূপে পরিশোধ করতে হবে।
খ) স্থানীয় কার্ডের জন্য: বিলিং পরিমাণের ৫% বা ৫০০ টাকা যেটা বেশি। বিলিংয়ের পরিমাণ ৫০০ টাকার কম হলে তা সম্পূর্ণ পরিশোধ করতে হবে।
– যখন কার্ড অ্যাকাউন্ট স্টেটমেন্টে বিলিংয়ের পরিমাণ ক্রেডিট সীমার চেয়ে বেশি হয়, ন্যূনতম অর্থ প্রদান ক্রেডিট সীমার ৫% এবং ক্রেডিট সীমার অতিরিক্ত পরিমাণ।
– যদি কার্ডধারী বর্তমান মাসের ন্যূনতম বিল পরিশোধ করতে ব্যর্থ হন তাহলে পরবর্তী মাসে ন্যূনতম প্রদেয় পরিমাণ এবং আগের মাসের ন্যূনতম পরিমাণ পরিশোধ করতে হবে।

২০. সুদ:
ক) POS লেনদেনের ক্ষেত্রে, পেমেন্টের নির্ধারিত তারিখের মধ্যে সম্পূর্ণ অর্থ প্রদান করা না হলে, লেনদেনের তারিখ থেকে দৈনিক ভিত্তিতে প্রতি মাসে @২.২৫% সুদ চার্জ করা হবে।
খ) নগদ অর্থ উত্তোলনের ক্ষেত্রে, পেমেন্টের শেষ তারিখ নির্বিশেষে লেনদেনের তারিখ থেকে প্রতিদিনের ভিত্তিতে প্রতি মাসে @২.২৫% সুদ চার্জ করা হবে।

২১. অগ্রিম অর্থ ফি:
ক) এমবিএল কার্ড থেকে এমবিএল এটিএম: অগ্রিম অর্থ ফি নেই।
খ) অন্যান্য কিউ-ক্যাশ এটিএম-এ এমবিএল কার্ড: ১০ টাকা প্রতি লেনদেন।
গ) NPSB নেটওয়ার্ক: ১৫ টাকা প্রতি লেনদেন।
ঘ) অন্য ভিসা এটিএম-এ MBL কার্ড: ৪০ টাকা প্রতি লেনদেন।
ঙ) আন্তর্জাতিক কার্ডের জন্য: USD ৩ বা লেনদেনের পরিমাণের ২% যেটি বেশি।

আরও দেখুন:
মার্কেন্টাইল ব্যাংক ‘ইন্টারনেট ব্যাংকিং’

বিস্তারিত জানতে
মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, হেড অফিস: ৬১, দিলকুশা কমার্শিয়াল এরিয়া ঢাকা-১০০০, বাংলাদেশ অথবা ব্যাংকের যেকোন শাখা/ এজেন্ট ব্যাংকিং আউটলেট/ উপশাখায় যোগাযোগ করুন
✆ কল সেন্টার: ১৬২২৫ এবং +৮৮ ০৯৬৭৮০১৬২২৫, +৮৮ ০৯৬১২৩১৬২২৫ (দেশ ও বিদেশ)
টেলিফোন: +৮৮-০২-২২৩৩৮২২৯৫, +৮৮-০২-৯৫৫৯৩৩৩, +৮৮-০২-৯৫৫৩৮৯২, ০৯৬১২৯৫৫৯৩৩ (আইপি)
ফ্যাক্স: +৮৮-০২-৯৫৬১২১৩
সুইফট কোড: MBLBBDDH
ইমেইল: [email protected]
ওয়েবসাইট: www.mblbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button