মার্কেন্টাইল ব্যাংকের লেনদেন ৫ দিন বন্ধ থাকবে

0

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ডেটা সেন্টার স্থানান্তর করার কারণে পাঁচদিন ব্যাংকটির লেনদেন বন্ধ থাকবে। আগামী ১৭ ফেব্রুয়ারি, ২০২১ থেকে ২১ ফেব্রুয়ারি, ২০২১ পর্যন্ত ব্যাংকিং লেনদেনে সাময়িকভাবে বিরতি রাখার বিষয়ে মার্কেন্টাইল ব্যাংকের আবেদনে সম্মতি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি, ২০২১) বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের বিদ্যমান ডেটা সেন্টার স্থানান্তরের উদ্দেশ্যে ১৭ ফেব্রুয়ারি হতে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচদিন ব্যাংকিং লেনদেনে সাময়িকভাবে বিরতি রাখার বিষয়ে ওই ব্যাংকের আবেদনে সম্মতি জ্ঞাপন করা হয়েছে।

মার্কেন্টাইল ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক এই অনুমোদন দিয়েছে। এ সময় ব্যাংকের সকল ধরণের লেনদেন, এটিএম বুথ, ডেবিট কার্ড সেবা, ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং (মাইক্যাশ), ইসলামী ব্যাংকিং ও এজেন্ট ব্যাংকিং সহ মার্কেন্টাইল ব্যাংকের সব সেবা ও কার্যক্রম বন্ধ থাকবে। তবে ক্রেডিট কার্ড গ্রাহকরা অন্য ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা উত্তোলন বা কেনাকাটা করতে পারবেন।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী গ্রাহকদের সাময়িক এ অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, গ্রাহকদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে ব্যাংকিং লেনদেন আরও সুরক্ষিত করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, ডাটা সেন্টার স্থানান্তরের ফলে মার্কেন্টাইল ব্যাংকের গ্রাহকরা সর্বাধুনিক ও সুরক্ষিত ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন।

তৃতীয় প্রজন্মের ব্যাংক মার্কেন্টাইল ব্যাংকের দেশব্যাপী ১৫০টি শাখা রয়েছে। এর মধ্যে ২৫টি শাখায় সাধারণ ব্যাংকিংয়ের পাশাপাশি ইসলামী ব্যাংকিং উইন্ডোর মাধ্যমে ইসলামী ব্যাংকিং সেবা প্রদান করছে ব্যাংকটি। এছাড়াও দেশব্যাপী মার্কেন্টাইল ব্যাংকের ১৮৫টি এটিএম বুথ, ২০টি সিডিএম এবং ১০২টি এজেন্ট আউটলেট রয়েছে।

Leave a Reply