সাম্প্রতিক নিউজ

বিশ্বব্যাংকের নতুন ভাইস প্রেসিডেন্ট মার্সি টেম্বন

বিশ্বব্যাংক ঢাকা অফিসে বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালনকারী মার্সি টেম্বন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট সেক্রেটারি হিসেবে নতুন দায়িত্ব পেয়েছেন। চলতি মাসেই ঢাকা ছেড়ে ওয়াশিংটন ডিসিতে চলে যাবেন তিনি। শনিবার (৬ আগস্ট, ২০২২) বিশ্বব্যাংকের ঢাকা অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

বিশ্বব্যাংকের ঢাকা অফিসের কর্মকর্তা মেহরীন এ মাহবুব জানিয়েছেন, এই মাসেই তিনি বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ে চলে যাবেন। এটা বাংলাদেশের জন্য একটি ভালো খবর। যেহেতু তিনি বোর্ড সেক্রেটারি সুতরাং বাংলাদেশের বিষয়গুলো অনেক ইতিবাচক হিসেবে সেখানে আলোচনা হবে বলে আশা করছি। হঠাৎ করেই মার্সি টেম্বন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ জুলাই বাংলাদেশে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর হিসেবে ঢাকায় যোগ দেন মার্সি মিয়াং টেম্বন। বিশ্বব্যাংকে যোগ দেওয়ার আগে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সাসেক্সের ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজে গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন তিনি। টেম্বন বাংলাদেশের পাশাপাশি ভুটানের বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর হিসেবেও দায়িত্ব পালন করছেন। ক্যামেরুনের নাগরিক টেম্বন ২০০০ সালে বিশ্বব্যাংকে শিক্ষা বিশেষজ্ঞ হিসেবে যোগ দেন।

ইউরোপ ও কেন্দ্রীয় এশিয়া অঞ্চলের বিভিন্ন দেশে কান্ট্রি ডিরেক্টরের দায়িত্ব পালন করেছেন টেম্বন। যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ইকোনমিকস অব এডুকেশনে পিএইচডি করেছেন তিনি।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ইনফরমেশন এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

রিলেটেড লেখা

Leave a Reply

Back to top button