ব্যাংক নির্বাহী

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন মানসুরা পারভীন

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (পরিসংখ্যান) হিসেবে পদোন্নতি পেয়েছেন মানসুরা পারভীন। তিনি ব্যাংকটির প্রধান কার্যালয়ের পরিসংখ্যান বিভাগের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

রোববার (১৯ জুন, ২০২২) বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ৮ জুন তাকে পদোন্নতি দেওয়া হয় বলে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

আরও দেখুন:
 বিভিন্ন ব্যাংকের নির্বাহী

মানসুরা পারভীন ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (পরিসংখ্যান) হিসেবে যোগদান করেন। তিনি মহাব্যবস্থাপক-পরিচালক হিসেবে পরিসংখ্যান, ক্রেডিট ইনফরমেশন ব্যুরোতে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। পরিসংখ্যান বিভাগের ব্যালেন্স অব পেমেন্টস উপ-বিভাগ, মনিটারি অ্যান্ড ফিন্যানশিয়াল স্ট্যাটিসটিকস উপ-বিভাগসহ মনিটারি পলিসি বিভাগে কর্মরত ছিলেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

তিনি ১৯৬৬ সালের ৩ জুলাই গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ সদর থানার মিয়াপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে পরিসংখ্যানে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button