ব্যাংক নির্বাহী

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন মামুনুল হক

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম) থেকে নির্বাহী পরিচালক (ইডি) হিসেবে পদোন্নতি পেলেন মোহাম্মদ মামুনুল হক। কেন্দ্রীয় ব্যাংকের মানবসম্পদ বিভাগের এক আদেশে তার এ পদোন্নতি হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি, ২০২২) কেন্দ্রীয় ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ-৬ এর মহাব্যবস্থাপক মোহাম্মদ মামুনুল হক নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। তাকে বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসে বহাল করা হয়েছে।

১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন মোহাম্মদ মামুনুল হক। বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অফিসের প্রশাসন, বৈদেশিক মুদ্রানীতি ও ব্যাংক পরিদর্শন বিভাগ, প্রধান কার্যালয়ের অফসাইট সুপারভিশন, ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট, ব্যাংক পরিদর্শন বিভাগ-৪ ও ব্যাংক পরিদর্শন বিভাগ-৬ বিভাগে মহাব্যবস্থাপকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ মামুনুল হক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বনবিদ্যা বিভাগ হতে প্রথম শ্রেণিতে বিএসসি (সম্মান) এবং বিআইবিএম থেকে ১ম ব্যাচে এমবিএম ডিগ্রি অর্জন করেন। তিনি পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে চীন, থাইল্যান্ড, ভিয়েতনাম, সুইজারল্যান্ড ও কানাডায় অনুষ্ঠিত বিভিন্ন সভা-সেমিনার ও ওয়ার্কশপে অংশ নেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

মামুনুল হক চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ছমদরপাড়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button