সাম্প্রতিক ব্যাংক নিউজ

দেশের প্রথম ই-কেওয়াইসি হিসাব “ইবিএল ইনস্টা অ্যাকাউন্ট” চালু

করোনা মহামারীকালে গ্রাহক ও এমপ্লয়ীদের জন্য সর্বোচ্চ সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্য নিয়ে স্বল্পতম সময়ে ব্যাংক হিসাব খোলার সুযোগ প্রদান করছে ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) কেন্দ্রীয় ব্যাংকের ই-কেওয়াইসি গাইডলাইন অনুসরন করে ‘ইবিএল ইনস্টা অ্যাকাউন্ট’ শীর্ষক এই হিসাবটি গত রবিবার ৩১ মে, ২০২০ চালু করা হয়, যা বাংলাদেশের জন্য প্রথম।

এই হিসাবটি খোলার সময় কোন ছাপানো ফরম পূরণ করার প্রয়োজন হবে না। ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার বলেন, “মিনিটের মধ্যেই সুবিধাজন ও নিরাপদভাবে অ্যাকাউন্টটি খোলা যাবে, যার ফলে ব্যাংকে গ্রাহকের উপস্থিতির সময় হবে নূন্যতম। একই সঙ্গে গ্রাহকদের উচ্চ মানসম্মত ডিজিটাল ব্যাংকিং সেবাও নিশ্চিত করা হবে।”

হিসাব খোলার সময় গ্রাহকদের তাদের নিজস্ব জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়ে আসতে হবে। ডিজিটাল পদ্বতিতে খুব দ্রুত গ্রাহকদের পরিচয় যাচাই করা হবে এবং তার ই-কেওয়াইসি ডিজিটাল ভাবে সংরক্ষিত থাকবে। হিসাবধারীরা ডেবিট কার্ড এবং সৌজন্যমূলক চেকবই সুবিধা পাবেন। সকল ইবিএল শাখায় চলতি এবং সঞ্চয়ী উভয় ধরণের হিসাব খোলা যাবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button