২২ ও ২৩ মে শিল্প এলাকায় ব্যাংক খোলা সংক্রান্ত বাংলাদেশ ব্যাংকের সার্কুলার

0

ঈদের আগে সরকারি ছুটির দুই দিন দেশের রপ্তানি আয়ের প্রধান খাত তৈরি পোশাক শিল্প এলাকায় সব ব্যাংক খোলা থাকবে। বাংলাদেশ ব্যাংকের এক নির্দেশনায় ২২ ও ২৩ মে, ২০২০ রোজ শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটিতে তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প এলাকায় শাখাগুলো খোলা রাখতে বলা হয়।

আজ মঙ্গলবার ১৯ মে, ২০২০ বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকসমূহের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

উক্ত সার্কুলারে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এ নির্দেশ দেওয়া হয়েছে। ঈদের ছুটি শুরু হওয়ার আগেই যাতে শ্রমিক-কর্মচারিরা বেতন-বোনাস পান সেটা নিশ্চিত করতেই ২২ এবং ২৩ মে, ২০২০ পোশাক শিল্প এলাকায় ব্যাংকের শাখাগুলো খোলা রাখতে বলা হয়েছে।

সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো বাংলাদেশ ব‌্যাংকের নির্দেশনায় বলা হয়, ঈদ-উল-ফিতরের আগে তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিক/ কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানি বাণিজ্য সচল রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ এবং চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের তৈরি পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাগুলোর পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ২২ মে, ২০২০ শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লেনদেন ও ব্যাংকিং লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের সময়কাল দুপুর ১টা পর্যন্ত এবং ২৩ মে,২০২০ শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২.৩০টা পর্যন্ত লেনদেন ও ব্যাংকিং লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের সময়কাল দুপুর ৩.৩০টা পর্যন্ত খোলা রাখার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হলো।

এছাড়াও উক্ত লেনদেন এর মাঝে বেলা ১.১৫ মিনিট হতে ১.৩০ মিনিট পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে।

উল্লেখ্য, এক্ষেত্রে তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তা/ কর্মচারীগণ বাংলাদেশ ব্যাংকের বিআরপিডি সার্কুলার লেটার নং-১৭/২০২০ ও ২৪/২০২০ অনুযায়ী ভাতাদি প্রাপ্য হবেন।

প্রিয় পাঠকঃ ব্যাংক, ব্যাংকার ও ব্যাংকিং বিষয়ক চলমান খবর বা সমসাময়িক বিষয়ে আপনার লেখা ও মতামত ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ প্রকাশ করতে আমাদেরকে ই-মেইল করুন- bankingnewsbd@gmail.com আমরা আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে তা প্রকাশ করব।

Leave a Reply