ইন্টারনেট ব্যাংকিংইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি

ইসলামী ব্যাংক WhatsApp ব্যাংকিং সার্ভিস

ইসলামী ব্যাংকের হোয়াটসঅ্যাপ ব্যাংকিং সেবা। WhatsApp Banking হলো অত্যাধুনিক ডিজিটাল ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে ইসলামী ব্যাংকের অব্যাহত অগ্রযাত্রার আরেকটি নতুন মাত্রা। আপনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর অ্যাকাউন্টধারী হলে WhatsApp এর মাধ্যমে এই সেবা নিতে পারেন। এর মাধ্যমে একাউন্ট সার্ভিস, কার্ড সার্ভিস, ব্যালেন্স চেক, স্টেটমেন্ট চেক ও এজেন্টের সাথে লাইভ চ্যাটসহ চমৎকার ডিজিটাল সেবা গ্রহন করতে পারবেন।

এই সেবাটি দেশ কিংবা বিদেশ যে কোন জায়গা থেকেই নেয়া যাবে। ব্যাংকের হিসাব খোলার ফরমে দেয়া মোবাইল নাম্বার ছাড়া অন্য নাম্বার দিয়ে এই সেবাটি পাওয়া যাবে না। ব্যাংকে যত ফোন আসে তার বেশিরভাগই ব্যালেন্স জানতে চায়। জানতে চায় তার সাম্প্রতিক পাঠানো টাকাটা জমা হয়েছে কিনা। একটা শাখায় ৫-৬টা মোবাইল নম্বর থাকে। গ্রাহক থাকে ২০ থেকে ৮০ হাজার। এক্ষেত্রে ফোন করে লাইন পাওয়াও দুষ্কর এবং লাইন পেলেও অনেক বিল চার্জ হয়।

ইসলামী ব্যাংক WhatsApp সার্ভিসের বৈশিষ্ট্য
ইসলামী ব্যাংক হোয়াটসঅ্যাপ ব্যাংকিং নিম্নলিখিত সেবাগুলো দিয়ে থাকে-
কারেন্ট/ সেভিংস অ্যাকাউন্টের ব্যালান্স অনুসন্ধান;
কারেন্ট/ সেভিংস অ্যাকাউন্টের সর্বশেষ ৫টি লেনদেন;
ডেবিট কার্ডের স্থিতি;
ক্রেডিট (খিদমাহ) কার্ডের স্থিতি;
ক্রেডিট (খিদমাহ) কার্ডের সীমা;
ক্রেডিট (খিদমাহ) কার্ডের মিনিমাম বিল পেমেন্ট;
ক্রেডিট (খিদমাহ) কার্ড বিল আউটস্ট্যান্ডিং;
ক্রেডিট (খিদমাহ) কার্ডের সর্বশেষ ৫টি লেনদেন;
নিকটস্থ এটিএম বুথ লোকেশন;
নিকটস্থ শাখা লোকেশন;
যে কোন সমস্যায় আইবিবিএল এজেন্ট/ কাস্টমার ম্যানেজার এর সাথে চ্যাট; ও
২৪/৭ সার্ভিস।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ইসলামী ব্যাংক WhatsApp সার্ভিস এর নিয়মাবলী
দেশের এবং প্রবাসের সম্মানিত গ্রাহকদের সুবিধার জন্য ইসলামী ব্যাংক নিয়ে এলো হোয়াটসঅ্যাপ সার্ভিস। আপনার মোবাইলে শুধুমাত্র ইন্টারনেট কানেকশন এবং হোয়াটসঅ্যাপ ইনস্টল করা থাকলেই ফ্রিতে আপনি ব্যালেন্স, স্টেটমেন্ট সহ আরো অনেক সুবিধা পাবেন। এই সেবাটি দেশ কিংবা বিদেশ যে কোন জায়গা থেকেই নেয়া যাবে। ব্যাংকের হিসাব খোলার ফরমে দেয়া মোবাইল নাম্বার ছাড়া অন্য নাম্বার দিয়ে সেবাটি পাওয়া যাবে না। কিভাবে আপনি এই সেবা পাবেন তা নিম্নে তুলে ধরা হলো-

স্টেপ ১– প্রথমে আপনার মোবাইলে IBBL WhatsApp নাম দিয়ে এই নাম্বারটি সেইভ করুন ০১৩১৩-০১৬২৫৯। অথবা কিউআর কোড স্ক্যান করে এড করতে এখানে ক্লিক করুন। (ব্যাংকের হিসাব খোলার ফরমে দেয়া মোবাইল নাম্বার দিয়ে WhatsApp এ একটি একাউন্ট খুলুন।)
স্টেপ ২– আপনার Whats app এপে গিয়ে উপরের সেইভ করা নাম্বারটিতে Hi লিখে মেসেজ করুন, সাথে সাথে রিপ্লাই পেয়ে যাবেন। (আপনি চাইলে আসসালামু আলাইকুম/ হ্যালো বা অন্য কিছু লিখে মেসেজ করতে পারেন।)
স্টেপ ৩– আপনার মোবাইলে একটি OTP (One Time PIN) আসবে। এটি প্রেস করলেই WhatsApp এ আইবিবিএল এর ব্যাংকিং সেবা আপনার জন্য উম্মুক্ত হবে।
স্টেপ ৪– এরপর নির্দেশনা অনুসরণ করে এগুতে থাকুন।
কিউআর কোড স্ক্যান করুন অথবা এখানে ক্লিক করুন।

কার্টেসিঃ মোহাম্মদ শামসুদ্দীন আকন্দ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

বিস্তারিত জানতে
❏ ব্যাংকের যেকোন শাখায়/ এজেন্ট ব্যাংকিং আউটলেট/ বুথ ব্যাংকিংয়ে যোগাযোগ করুন।
❏ ✆ কল সেন্টারঃ ১৬২৫৯ অথবা ৮৩৩১০৯০ (দেশ)/ ০০৮৮-০২-৮৩৩১০৯০ (বিদেশ) এ কল করুন।
❏ টেলিফোনঃ (০২) ৯৫৬৩০৪০ (অটো হান্টিং), ৯৫৬০০৯৯, ৯৫৬৭১৬১, ৯৫৬৭১৬২, ৯৫৬৯৪১৭
❏ টেলেক্সঃ 642525 IBANK BJ, 632403 IBANK BJ, 671620 IBANK BJ
❏ ফ্যাক্সঃ ৮৮০- ২- ৯৫৬৪৫৩২, ৮৮০- ২- ৯৫৬৮৬৩৪
❏ সুইফটঃ IBBLBDDH
❏ কেবলঃ ISLAMIBANK
❏ ইমেইলঃ [email protected]
❏ ওয়েবসাইটঃ www.islamibankbd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button