ইসলামী ব্যাংক জব সার্কুলারব্যাংক জব সার্কুলার

ভাইস প্রেসিডেন্ট নিয়োগ দেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

কল্যাণমুখী ব্যাংকিং সেবার মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিতকরণে অনন্য সাধারণ ভূমিকা পালনের স্বীকৃতিস্বরূপ দেশ-বিদেশের অসংখ্য সম্মানসূচক পুরস্কার প্রান্ত, পৃথিবীর শীর্ষস্থানীয় ১০০০ ব্যাংকের মধ্যে বাংলাদেশের একমাত্র নির্বাচিত ব্যাংক এবং সারাদেশে বিস্তৃত ৪০০টি অনলাইন শাখা সমৃদ্ধ দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার সর্বপ্রথম ইসলামী শরীয়াহ ভিত্তিক ব্যাংক এবং দেশের বৃহত্তম বাণিজ্যিক ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড- আইবিবিএল (Islami Bank Bangladesh Limited- IBBL)।

ব্যাংকটি ১৯৮৩ সালের ১৩ মার্চ কোম্পানি আইন, ১৯১৩-এর অধীনে একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হয়। ব্যাংকটিতে “ভাইস প্রেসিডেন্ট” পদে নিয়োগের জন্য উদ্যমী, কর্মতৎপর এবং উপযুক্ত যোগ্যতাসম্পন্ন আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে আগামী ১৫ জুন, ২০২৩ এর মধ্যে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

পদের নামঃ ভাইস প্রেসিডেন্ট
✓ পদসংখ্যা: নির্ধারিত নয়।
✓ প্রার্থীর ধরণ: নারী ও পুরুষ উভয়েই৷
✓ চাকরির ধরন: ফুল টাইম ও স্থায়ী৷
✓ কর্মস্থল: বাংলাদেশের যে কোনো স্থানে।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ স্বনামধন্য যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স/ সমমান/ ০৪ বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে।
✓ কোনো পরীক্ষায় ৩য় বিভাগ/ শ্রেণি থাকা প্রার্থীদের আবেদন করতে হবে না।
✓একাডেমিক ক্যারিয়ারে ভাল ট্র্যাক রেকর্ড থাকতে হবে।
✓ স্বনামধন্য বাণিজ্যিক ব্যাংকে সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট/ সমমান র‍্যাংকে ০২ বছরের অভিজ্ঞতা সহ অফিসার হিসেবে ১৪ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

অন্যান্য শর্তাবলীঃ
✓ বয়স: ৩১ মে, ২০২৩ তারিখে সর্বোচ্চ ৫০ বছর।
✓ প্রার্থীদের অবশ্যই উপযুক্ত চ্যানেলের মাধ্যমে আবেদন করতে হবে।
✓ ইসলামী ব্যাংকের এমপ্লয়িদের আবেদন করার প্রয়োজন নেই।
✓ নির্বাচিত প্রার্থীদের যোগদানের তারিখ থেকে ন্যূনতম ০৩ (তিন) বছরের জন্য ব্যাংকে সেবাদানের জন্য একটি সিউরিটি বন্ড সই করতে হবে।
✓ প্রার্থীদের মৌখিক এবং লিখিত উভয় ক্ষেত্রেই শক্তিশালী যোগাযোগ দক্ষতা থাকতে হবে।
✓ এমএস অফিস, এমএস এক্সেল এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এ ভাল অপারেশন দক্ষতা থাকতে হবে।

বেতন ও ভাতাঃ
✓ নির্বাচিত প্রার্থীরা ব্যাংকের নিয়মিত বেতন স্কেলের জন্য যোগ্য হবেন।
✓এছাড়াও ব্যাংকের নিয়ম অনুযায়ী সকল সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।

সিলেকশন পদ্ধতিঃ
✓ কেবলমাত্র বাছাইকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষা/ ভাইভার জন্য ডাকা হবে।
✓ ব্যাংক কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ছাড়াই যে কোন পর্যায়ে যে কোন আবেদন গ্রহণ/ বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
✓ সকল প্রকার যোগাযোগ ই-মেইল/ এসএমএস এর মাধ্যমে করা হবে।

আবেদনের প্রক্রিয়াঃ
✓ যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের ১৫ জুন, ২০২৩ এর মধ্যে সর্বশেষ স্ক্যান করা পাসপোর্ট সাইজের ছবি সহ অনলাইনে (career.islamibankbd.com) আবেদন করতে হবে।
✓ সার্কুলারটি দেখতে ক্লিক করুন- এখানে
✓ সরাসরি আবেদন করতে ক্লিক করুন- এখানে
✓ অনলাইন আবেদনের পাশাপাশি প্রার্থীদের অবশ্যই আবেদনের হার্ড কপি, সকল একাডেমিক সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি পাঠাতে হবে।
✓ প্রফেশনাল সার্টিফিকেট, অভিজ্ঞতার সার্টিফিকেট, সর্বশেষ পদোন্নতির পত্র, শেষ বেতনের সার্টিফিকেট, জাতীয় পরিচয়পত্র এবং দুইটি সাম্প্রতিক পাসপোর্ট সাইজের ছবি ২৫ জুন, ২০২৩ এর মধ্যে নিম্নের ঠিকানায় কুরিয়ার বা ডাকযোগে যথাযথভাবে খামের উপরে পদের নাম উল্লেখ করে পাঠাতে হবে, অন্যথায় অনলাইন এর আবেদন বাতিল বলে গণ্য হবে।
✓ সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

আবেদন পাঠানোর ঠিকানাঃ
হিউম্যান রিসোর্স উইং
ইসলামী ব্যাংক টাওয়ার
৪০, দিলকুশা বাণিজ্যিক এলাকা
ঢাকা-১০০০।

আবেদনের শেষ তারিখঃ
✓ ১৫ জুন, ২০২৩।

বিশেষ দ্রষ্টব্যঃ
✓ লিখিত ও মৌখিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য কোন টিএ/ ডিএ দেওয়া হবে না।

সোর্সঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (IBBL)

About Islami Bank Bangladesh Limited:
Islami Bank Bangladesh Limited (IBBL) the major Shari’ah based bank of South-East Asia and largest commercial bank of the country, dedicated in the service for the welfare of the people through extensive branch network with state-of-the-art technology; characterized as a leading bank in the poverty eradication, recognized as the first ever bank of the country ranked in the top 1000 banks of the world; recipient of numerous prestigious awards at home and abroad for its outstanding contribution to the socio-economic advancement, excellence in good governance, Shari’ah compliance, corporate culture, employment generation and human development is looking for committed, self-driven, active, energetic, experienced and talented Bangladeshi citizens with requisite qualifications for appointment in the mentioned posts of the bank.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ বাংলাদেশ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ বাংলাদেশ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ বাংলাদেশ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button