ইসলামী ব্যাংক জব সার্কুলারব্যাংক জব সার্কুলার

ইসলামী ব্যাংকে ড্রাইভার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশে ইসলামী ব্যাংকিং ধারার পথিকৃৎ। ব্যাংকটি ১৯৮৩ সালের ১৩ মার্চ কোম্পানি আইন, ১৯১৩-এর অধীনে একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হয়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড যৌথ বিনিয়োগে প্রতিষ্ঠিত বাণিজ্যিক ব্যাংক। এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মূলধনি প্রতিষ্ঠান এবং বেসরকারী খাতে দেশের সবচেয়ে লাভজনক ব্যাংক। যুক্তরাজ্য ভিত্তিক শতাব্দী পুরাতন অর্থনীতি বিষয়ক ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’ এ প্রকাশিত প্রতিবেদনে ২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত টানা ৯ বছর ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডকে বিশ্বের ১০০০ শীর্ষ ব্যাংকের তালিকায় একমাত্র ও প্রথম বাংলাদেশী ব্যাংক হিসেবে অন্তর্ভুক্ত করে।

কল্যাণমুখী ব্যাংকিং সেবার মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিতকরণে অনন্য সাধারণ ভূমিকা পালনের স্বীকৃতিস্বরূপ দেশ-বিদেশের অসংখ্য সম্মানসূচক পুরস্কার প্রাপ্ত এবং সারাদেশে বিস্তৃত অনলাইন শাখা সমৃদ্ধ দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার সর্বপ্রথম ইসলামী শরীআহ ভিত্তিক ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ব্যাংকটি পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় গ্রামীণ জনগোষ্ঠীর অর্থনৈতিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ব্যাংকটিতে “ড্রাইভার (অস্থায়ী/ চুক্তিভিত্তিক)” পদে নিয়োগের জন্য উদ্যমী, পরিশ্রমী এবং উপযুক্ত যোগ্যতাসম্পন্ন আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে ৩১ মার্চ, ২০২২ এর মধ্যে আবেদন করতে পারবেন।

পদের নামঃ ড্রাইভার (অস্থায়ী/ চুক্তিভিত্তিক)
✓ প্রতিষ্ঠানের নাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।
✓ পদসংখ্যা: নির্ধারিত নয়।
✓ চাকরির ধরন: ড্রাইভার (অস্থায়ী/ চুক্তিভিত্তিক)।
✓ জব লোকেশন: বাংলাদেশের যেকোন স্থানে।

আরও দেখুন:
◾ বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ নূন্যতম এসএসসি ও সমমানের ডিগ্রি ধারীরা আবেদন করতে পারবেন।
✓ বয়স: সবোর্চ্চ ৩০ বছর (৩১ মার্চ ২০২২ তারিখে)।
✓ ড্রাইভার হিসেবে ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
✓ কার/ জীপ/ মাইক্রোবাস/ ভারী যানবাহন চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
✓ প্রার্থীদের দেশের যে কোন এলাকায় চাকরি করার মানসিকতা থাকতে হবে।

বি. দ্র:
বয়স নিশ্চিত করার জন্য এসএসসি বা সমমানের সার্টিফিকেটে উল্লেখিত জন্ম তারিখ বিবেচনা করা হবে এবং এই ক্ষেত্রে কোন হলফনামা গ্রহণ করা হবেনা।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।
✓ এ পদে শুধুমাত্র পুরুষ প্রার্থীগণ আবেদন করতে পারবেন।
✓ ফিল্ড টেস্ট/ ব্যবহারিক পরীক্ষা/ মৌখিক পরীক্ষার জন্য কোন ভ্ৰমনভাতা বা দৈনিক ভাতা প্রদান করা হবে না।
✓ নিয়োগ পরীক্ষার সকল পর্যায়ে একই ধরণের স্বাক্ষর ও ছবি প্রদান করতে হবে।
✓ অসম্পূর্ণ/ ভুল তথ্য সম্বলিত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

বেতন-ভাতা ও সুযোগ-সুবিধাঃ
✓ বেতন স্কেল: ব্যাংকের বিদ্যমান বিধি অনুযায়ী।

নিয়োগ পদ্ধতিঃ
✓ প্রার্থীগণের মধ্য হতে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করা হবে।
✓ সংক্ষিপ্ত তালিকায় নির্বাচিত প্রার্থীগণকে শুধুমাত্র ফিল্ড/ প্রাকটিক্যাল পরীক্ষা বা উভয় পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
✓ নিয়োগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত হবে বলে গণ্য হবে।
✓ কর্তৃপক্ষ কোন কারন দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহন/ বাতিল করার অধিকার সংরক্ষণ করে।
✓ কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি/ প্রক্রিয়া পরিবর্তন বা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

আবেদন পদ্ধতিঃ
✓ যোগ্য ও আগ্রহী প্রার্থীগণকে ব্যাংকের ওয়েবসাইট এ প্রয়োজনীয় তথ্য প্রদানের পাশাপাশি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি (JPG, size 100kb), স্বাক্ষর (JPG, size 50 kb) আপলোড করার মাধ্যমে আগামী ৩১ মার্চ ২০২২ ইং তারিখের মধ্যে আবেদন করতে হবে।
✓ প্রার্থীদের সকল একাডেমিক সার্টিফিকেট, ড্রাইভিং লাইসেন্স, অভিজ্ঞতার সনদ, এনআইডি কার্ডের ফটোকপি এবং ৩ (তিন) কপি সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি সহ অনলাইন আবেদনের প্রিন্ট করা কপি বন্ধ খামে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং CHRO, হিউম্যান রিসোর্সেস উইং, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, হেড অফিস, ইসলামী ব্যাংক টাওয়ার, ৪০ দিলকুশা সি/এ, ঢাকা-১০০০ বরাবর ১০ এপ্রিল, ২০২২ এর মধ্যে কুরিয়ার বা ডাক যোগে পাঠাতে হবে।
✓ সরাসরি হাতে হাতে পাঠানো আবেদনপত্র গ্রহণ করা হবে না।
✓ সার্কুলারটি দেখতে ক্লিক করুন- এখানে
✓ আবেদন করতে ক্লিক করুন- এখানে

আবেদনের শেষ তারিখঃ
✓ ৩১ মার্চ, ২০২২।

সোর্সঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

About Islami Bank:
Islami Bank Bangladesh Limited is the only Bank of the country ranked in the top 1000 banks of the world, dedicated towards the development of the country`s economy through extensive Branch network, recipient of numerous prestigious awards for its outstanding contribution to the socio-economic advancement, excellence in good governance, Shari`ah compliance, corporate culture, employment generation, human development etc.

To expand its Digital Products & Services through innovation of new technologies and latest services to meet the day-to-day increasing demand of customers with more excellence 24×7×365, the Bank is looking for committed, self-driven and experienced Bangladeshi citizens with requisite qualifications for the Driver.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button