আইএফআইসি ব্যাংক জব সার্কুলার

আইএফআইসি ব্যাংক ম্যানেজমেন্ট ট্রেইনি নিয়োগ বিজ্ঞপ্তি

আইএফআইসি ব্যাংক ম্যানেজমেন্ট ট্রেইনি নিয়োগ বিজ্ঞপ্তি- বাংলাদেশের বেসরকারি খাতের ব্যাংক হিসেবে অন্যতম একটি হলো আইএফআইসি ব্যাংক পিএলসি (IFIC Bank PLC)। ব্যাংকটিতে “ম্যানেজমেন্ট ট্রেইনি” পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ১২ ফেব্রুয়ারি, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ ম্যানেজমেন্ট ট্রেইনি
✓ পদসংখ্যা: নির্ধারিত নয়।
✓ চাকরির ধরন: ফুল টাইম ও স্থায়ী।
✓ জব লোকেশন: বাংলাদেশের যে কোনো স্থানে।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ যে কোনো বিষয়ে ৪ বছর মেয়াদি স্নাতক/ স্নাতকোত্তরে ন্যূনতম তিনটি প্রথম বিভাগ/ শ্রেণী/ সমমানের সিজিপিএ থাকতে হবে।
✓ শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/ শ্রেণি/ সমমানের সিজিপিএ গ্রহনযোগ্য নয়।
✓ প্রার্থীর কোনো অভিজ্ঞতার প্রয়োজন নেই।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ বয়স: সর্বোচ্চ ৩০ বছর (১২ ফেব্রুয়ারি, ২০২৪)।
✓ যোগদানের সময় প্রবেশন পিরিয়ড সহ ব্যাংকে ন্যূনতম ৫ বছর মেয়াদে সার্ভিস দেয়ার জন্য সিওরিটি বন্ড দিতে হবে।

বেতন-ভাতাঃ
✓ এক বছর প্রবেশনকালে মাসিক বেতন- ৬৯,৪০০ টাকা (কনসোলিডেটেড)।
✓ এক বছর প্রবেশন পিরিয়ড শেষে ব্যাংকের রেগুলার এমপ্লয়ি “সিনিয়র অফিসার” হিসেবে মাসিক বেতন হবে- ৮৫,২০০ টাকা।
✓ এছাড়া ব্যাংকের নিয়ম অনুযায়ী অন্যান্য সকল সুযোগ-সুবিধা প্রাপ্ত হবেন।

আবেদন পদ্ধতি
শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের লিখিত পরীক্ষা ও সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। যে কোনো ধরনের প্ররোচনামূলক কর্মকান্ড প্রার্থিতা অযোগ্য ঘোষণা করবে। আইএফআইসি ব্যাংক কোনো কারণ দর্শানো ছাড়াই যে কোনো আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। আগ্রহী প্রার্থীদেরকে সাম্প্রতিক তোলা পাসপোর্ট আকারের ছবি সহ অনলাইনে আবেদন করতে হবে।
সার্কুলারটি দেখতে ক্লিক করুন- এখানে
সরাসরি আবেদন করতে ক্লিক করুন- এখানে

আবেদনের শেষ তারিখঃ
✓ ১২ ফেব্রুয়ারি, ২০২৪।

সোর্সঃ আইএফআইসি ব্যাংক পিএলসি

About IFIC Bank PLC:
IFIC Bank PLC is the country’s 1st public-private partnership bank. The Bank is a unique embodiment of reliability, stability and highest level of professionalism in the financial sector. Through a continuous innovative process, since 1976, we built the best-in-class platform of people, process, technology, products and service proposition.

IFIC Bank PLC is ready to become one of the largest and most distinguished banks, both nationally and internationally. IFIC Bank is a meritocracy based equal opportunity employer, provider of well rounded training and creator of an enabling environment for employees to perform and fulfill the individual’s dream.

IFIC Bank has a workforce with the highest level of professional efficiency and dignity. The workforce is smart but has the innate quality to deliver services across regions and to all income groups. If you are ready to join this winning team then please apply.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

আইএফআইসি ব্যাংক পিএলসি (IFIC Bank PLC) বাংলাদেশের একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। ইন্টারন্যাশনাল ফাইনান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স (আইএফআইসি) ব্যাংক পিএলসি বাংলাদেশ সরকার ও বেসরকারি উদ্যোক্তা নিয়ে ১৯৭৬ সালে গঠিত হয়। ১৯৮৩ সালে সরকার ব্যাংক বেসরকারি খাতে ছেড়ে দেয়া শুরু করলে আইএফআইসি ব্যাংক পুরাপুরি বেসরকারি খাতে চলে যায়। বর্তমানে ব্যাংকটিতে ৩২.৭৫% শেয়ার সরকারের এবং বাকি অংশ পরিচালক, উদ্যোক্তা ও সাধারণ জনগণের। ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট এন্ড কমার্স ব্যাংক পিএলসি (আইএফআইসি ব্যাংক পিএলসি) [International Finance Invest and Commerce Bank PLC (IFIC Bank PLC)] সীমিত দায়বদ্ধতা নিয়ে বাংলাদেশে প্রতিষ্ঠিত একটি ব্যাংকিং প্রতিষ্ঠান। বাংলাদেশ প্রতিষ্ঠার পর পরই ১৯৭৬ সালে একটি আর্থিক প্রতিষ্ঠান হিসেবে দেশের অভ্যন্তরে কাজ করার জন্য এবং দেশের বাইরে যৌথ উদ্যোগ ব্যাংক/ আর্থিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ সরকার এবং বেসরকারি স্পন্সরদের মধ্যে একটি যৌথ উদ্যোগ হিসেবে এটি প্রতিষ্ঠিত হয়। ১৯৮৩ সালে সরকার যখন বেসরকারি ব্যাংক প্রতিষ্ঠার অনুমতি দেয় তখন আইএফআইসি ব্যাংক একটি পূর্ণাঙ্গ বাণিজ্যিক ব্যাংকে রূপান্তরিত হয়। বর্তমানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার আইএফআইসি ব্যাংকের ৩২.৭৫% শেয়ার ক্যাপিটালের মালিক।

ইন্টারন্যাশনাল ফিন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক পিএলসি প্রথমে ইন্টারন্যাশনাল ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি নামে বেসরকারি খাতে একটি বিনিয়োগ কোম্পানি হিসেবে ১৯৭৬ সালের অক্টোবর মাসে প্রতিষ্ঠিত হয়। এটি শুরুতে মধ্যপ্রাচ্যের দেশসমূহে একক এবং যৌথভাবে বিনিয়োগ ও অর্থসংস্থান ব্যবসা পরিচালনা করে। কোম্পানিটি ১৯৭৭ সালের ২৮ ফেব্রুয়ারি বিনিয়োগ কার্যক্রম শুরু করে। এটি ১৯৮৩ সালের ২৪ জুন ইন্টারন্যাশনাল ফিন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক পিএলসি নাম নিয়ে বাংলাদেশে বাণিজ্যিক ব্যাংকিং ব্যবসা শুরু করে। শুরুতে আইএফআইসি ব্যাংকের অনুমোদিত মূলধন ছিল প্রতিটি ১০০ টাকা মূল্যের ১ মিলিয়ন সাধারণ শেয়ারে বিভক্ত ১০০ মিলিয়ন টাকা। পরিশোধিত মূলধন প্রাথমিক পর্যায়ের ৭১.৫ মিলিয়ন টাকা থেকে বৃদ্ধি পেয়ে ১৯৮৬ সালে ৮০ মিলিয়ন টাকায় উন্নীত হয়। ব্যাংকটির মোট শেয়ারের শতকরা ৬০ ভাগকে এ-গ্রুপভুক্ত করা হয় এবং সেগুলির পূর্ণমূল্য পরিশোধ করে উদ্যোক্তা ও সাধারণ শেয়ারক্রেতা জনগণ। বি-গ্রুপভুক্ত অবশিষ্ট ৪০% শেয়ার বাংলাদেশ সরকারকে বরাদ্দ করা হয় এবং সরকার সেগুলির মূল্য পরিশোধ করে। ব্যাংকটি রিটেইল ব্যাংকিং, কর্পোরেট ব্যাংকিং, এসএমই ব্যাংকিং, বিনিয়োগ ব্যাংকিং সহ বিভিন্ন ধরনের সেবা দিয়ে যাচ্ছে। ঋণ ও অগ্রিম খাতে বিনিয়োগ ছাড়াও ব্যাংকটি সরকারি ট্রেজারি বিল, প্রাইজ বন্ড, বিভিন্ন কোম্পানির শেয়ার ও ডিবেঞ্চার এবং কিছু বিদেশী কোম্পানিতে ইকুইটি মূলধন বিনিয়োগ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button