আইসিবি ইসলামিক ব্যাংক জব সার্কুলার

আইসিবি ইসলামিক ব্যাংক রিকভারি অফিসার নিয়োগ বিজ্ঞপ্তি

আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি (ICB Islamic Bank PLC) বাংলাদেশের একটি বণিজ্যিক ব্যাংক যেটি মূলত ইসলামী ব্যাংকিং ব্যবসায় জড়িত। ব্যাংকটিতে ‘রিকভারি অফিসার’ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আগামী ২০ জুলাই, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ রিকভারি অফিসার
✓ পদসংখ্যা: ২টি।
✓ চাকরির ধরন: ফুল টাইম ও স্থায়ী।
✓ জব লোকেশন: ঢাকা।
✓ কর্মক্ষেত্র: অফিসে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের জব সার্কুলার

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ
✓ মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ), মাস্টার অব সাইন্স (এমএসসি) ডিগ্রি থাকতে হবে।
✓ ভালো একাডেমিক রেকর্ড থাকতে হবে।
✓ ব্যাংকে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

অতিরিক্ত শর্তাবলীঃ
✓ বয়স- সর্বোচ্চ ৩৫ বছর।
✓ ব্যাংকিং সম্পর্কিত অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেয়া হবে।
✓ বিভিন্ন ধরনের ঋণের শ্রেণিবিন্যাস সংক্রান্ত বাংলাদেশ ব্যাংকের নির্দেশিকা সম্পর্কে যথাযথ জ্ঞান থাকতে হবে।
✓ অর্থ রিন আদালত আইন-২০০৩ এবং N. I অ্যাক্ট সম্পর্কে যথাযথ জ্ঞান থাকতে হবে।
✓ রি-সিডিউল এবং আপস নিষ্পত্তির জন্য খেলাপি ক্লায়েন্টদের সাথে আলোচনার বিষয়ে জ্ঞান থাকতে হবে।
✓ বন্ধক এবং বন্ধকী সম্পত্তির অবস্থান, মালিকানা এবং বিবরণ সম্পর্কে জ্ঞান থাকতে হবে।
✓ খেলাপি ক্লায়েন্টদের অফিসিয়াল প্রক্রিয়ার মাধ্যমে চাপ দেওয়ার এবং নিষ্পত্তির জন্য বাধ্য করার জ্ঞান থাকতে হবে।
✓ মামলা/ মামলার জন্য বাদীর খসড়া তৈরির জন্য প্যানেল আইনজীবী তৈরি/ প্রস্তুত/ পথপ্রদর্শক সম্পর্কে জ্ঞান থাকতে হবে।
✓ নিম্ন আদালতের পদ্ধতি সম্পর্কে জ্ঞান এবং সাক্ষ্য দেওয়ার সময় ব্যাংকের স্বার্থ রক্ষার জন্য আদালতে উপস্থিত থাকতে হবে।
✓ বন্ধকী সম্পত্তি নিষ্পত্তি করার জন্য সম্ভাব্য ক্রেতাদের সোর্সিং করতে হবে।

বেতন ও ভাতাঃ
✓ মাসিক বেতন- আলোচনা সাপেক্ষে।
✓ টি/এ, চিকিৎসা ভাতা, প্রভিডেন্ট ফান্ড, সাপ্তাহিক ছুটি ২ দিন, বীমা, গ্রাচুইটি, উৎসব বোনাস ২টি।
✓ এছাড়াও ব্যাংকের নিয়ম অনুসারে সকল সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি
কেবলমাত্র বাছাইকৃত প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। আইসিবি ইসলামিক ব্যাংক কোনো কারণ দর্শানো ছাড়াই যে কোনো আবেদন গ্রহণ বা প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। মনে রাখবেন, আইসিবি ইসলামিক ব্যাংক একটি ইকুয়াল কর্মসংস্থান প্রতিষ্ঠান। যে কোনো ধরনের প্ররোচনামূলক কর্মকান্ড প্রার্থিতা অযোগ্য ঘোষণা করবে। আগ্রহী প্রার্থীদেরকে নিম্নোক্ত লিংকের মাধ্যমে আবেদন করার জন্য বলা যাচ্ছে।
সার্কুলারটি দেখতে ও আবেদন করতে ক্লিক করুন- এখানে

আবেদনের শেষ তারিখঃ
✓ ২০ জুলাই, ২০২৪।

সোর্সঃ বিডি জবস

About ICB Islamic Bank PLC:
ICB Islamic Bank PLC is a second generation commercial Islamic Shariah based Bank in Bangladesh. ICB Islamic Bank PLC was incorporated on 30 April, 1987. The Bank has been authorized by the Bangladesh Bank to carry on the banking business in Bangladesh with effect from May 4, 1987 and started operations on 20 May, 1987 in the name of Al-Baraka Bank as a public limited company under the Bank Companies Act, 1913. The bank listed on Dhaka Stock Exchange in 1990.

ICB Islamic Bank PLC to undertake and carry out all kinds of banking, financial and business activities, transactions and operations in strict compliance with the principles of Islamic Law (Shariah) relating to business activities in particular avoiding usury in credit and sales transactions and any practice which amounts to usury. In 2004, the bank was reorganized and renamed to Oriental Bank. In 2006, Bangladesh Bank dissolved Oriental Bank’s board of directors and auctioned the majority of the shares. The ICB Banking Group bought a majority of the shares and renamed it ICB Islamic Bank in 2008.

ডিসক্লেইমারঃব্যাংকিং নিউজ’ চাকরি প্রদানকারী কোন সংস্থা বা প্রতিষ্ঠান নয়। ‘ব্যাংকিং নিউজ’-এর ওয়েবসাইট, ফেসবুক পেজফেসবুক গ্রুপে প্রকাশিত যেকোনো চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি/ যেকোনো ধরণের চাকরির তথ্য বা নিয়োগ-প্রক্রিয়ার দায়-দায়িত্ব স্ব-স্ব নিয়োগকারী প্রতিষ্ঠানের। এ সংক্রান্ত কোনো অসত্য বা অসম্পূর্ন তথ্য অথবা আর্থিক লেনদেনের দায় ‘ব্যাংকিং নিউজ’-এর নয়। চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই ব্যাপারে সতর্ক হবার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। বিস্তারিত দেখতে ক্লিক করুন- এখানে

আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি (ICB Islamic Bank PLC) বাংলাদেশের দ্বিতীয় প্রজন্মের একটি বাণিজ্যিক ব্যাংক যেটি মূলতঃ ইসলামী ব্যাংকিং ব্যবসায় জড়িত। ব্যাংকটি ১৯৮৭ সালের এপ্রিল মাসে কোম্পানী আইন, ১৯১৩ এর অধীনে একটি পাবলিক লিমিটেড সংস্থা হিসাবে নিবন্ধিত হয় এবং ২০ মে, ১৯৮৭ সালে আল-বারাকা ব্যাংক হিসেবে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠার পর আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি একটি বাণিজ্যিক ব্যাংক হিসেবে সকল ধরণের ব্যাংকিং, আর্থিক এবং ব্যবসায়িক কার্যক্রম সম্পাদনের অনুমতি পায়। ১৯৯০ সালে ব্যাংকটি সালে ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়। ব্যাংকটি ইসলামিক আইন (শরিয়াহ) কঠোরভাবে মেনে তার দায়িত্ব পালনে প্রতিশ্রুতিবদ্ধ। ১৯৯০ সালে ব্যাংকটি সালে ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়। ২০০৪ সালে ব্যাংকটি পুনর্গঠিত হয় এবং নাম পরিবর্তন করে ওরিয়েন্টাল ব্যাংক রাখা হয়। ২০০৬ সালে বাংলাদেশ ব্যাংক ওরিয়েন্টাল ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দেয় এবং বেশিরভাগ শেয়ার নিলামে তোলে। আইসিবি ব্যাংকিং গ্রুপ সিংহভাগ শেয়ার কিনে নিয়ে ব্যাংকের নাম পরিবর্তিন করে আইসিবি ইসলামিক ব্যাংক রাখে।

আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি বাংলাদেশ ছাড়াও আফ্রিকা, এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশে (আলবেনিয়া, তানজানিয়া, মালয়েশিয়া, সুইজারল্যান্ড, বাংলাদেশ) আরও ১৩টি ব্যাংক আইসিবি ফিনান্সিয়াল গ্রুপ হোল্ডিংস এজির সদস্য। আন্তর্জাতিক ব্যাংক হিসেবে আইসিবি গ্রুপ নতুন হোস্ট দেশগুলোতে আরও উন্নতি করার চেষ্টা করছে। এছাড়াও এই গ্রুপটি সুইজারল্যান্ডে নিবন্ধিত হয়েছে। ব্যাংকটির হেড অফিস মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত। বাংলাদেশে আইসিবি ইসলামিক ব্যাংক পিএলসি-এর ৩৩টি শাখা ও ১৩টি এটিএম বুথ রয়েছে। ব্যাংকটি দক্ষ ব্যাংকারদের দ্বারা সমৃদ্ধ, যারা তাদের কার্যক্রম দ্বারা আরও উন্নত সেবা দিতে প্রস্তুত এবং কেন্দ্রীয় ব্যাংকের গাইডলাইন অনুযায়ী আর্থিক উন্নয়নে অংশ নিতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button