ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসিবিকল্প ব্যাংকিং

আইবিবিএল ভিসা ডাইরেক্ট ইনওয়ার্ড রেমিট্যান্স

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (আইবিবিএল) ভিসা কার্ডধারীদের জন্য আরো একটি নতুন পরিসেবা (সার্ভিস) চালু করেছে “ভিসা ডাইরেক্ট ইনওয়ার্ড রেমিট্যান্স” নামে।

ভিসা ডাইরেক্ট ইনওয়ার্ড রেমিট্যান্স সার্ভিসের মাধ্যমে আমাদের বিদেশী রেমিটাররা যে কোনও আইবিবিএল ভিসা কার্ডে (ডেবিট, ক্রেডিট, প্রিপেইড, সেলফিন কার্ড) সরাসরি টাকা পাঠাতে পারবে। প্রেরিত রেমিট্যান্স তাৎক্ষণিকভাবে তার কার্ডে জমা হয়ে যাবে। কার্ডে প্রেরিত রেমিট্যান্স দৈনিক মুদ্রা রূপান্তর হার (কারেন্সি কনভারটেড রেট) অনুযায়ী টাকায় রূপান্তরিত হবে।

প্রেরক বিদেশী ব্যাংকগুলির ইন্টারনেট ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন ব্যবহার করে টাকা পাঠাতে পারবে। ভিসা ডাইরেক্ট সার্ভিস ব্যবহার করে প্রেরক যে কোনও আইবিবিএল ভিসা কার্ড নাম্বারে রেমিটেন্স জমা করে দেবেন এবং এই অর্থ তাৎক্ষণিকভাবে আইবিবিএল ভিসা কার্ডে স্থানান্তরিত হবে।

আইবিবিএল গ্রাহককে এই পরিসেবার জন্য কোনও সার্ভিস চার্জ দেওয়ার প্রয়োজন নেই বরং তিনি প্রতিটি রেমিট্যান্সের জন্য আইবিবিএল এর কমিশন অর্জন করবে। এই পদ্ধতিতে গ্রাহকরা নিরাপদে এবং দ্রুত উপায়ে রেমিট্যান্স অর্জন করতে পারবে। এই সেবার মাধ্যমে বাংলাদেশের ফ্রিল্যান্সাররা অনেক বেশি উপকৃত হবেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

লেখকঃ শরীফ বিল্লাহ, আইবিবিএল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button