ইন্টারনেট ব্যাংকিংইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি

আইবিবিএল iBanking এ নতুন সেবা চালু

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড iBanking এ টাস্ক তৈরির একটি নতুন পরিসেবা চালু করতে যাচ্ছে। এই সেবা ব্যবহার করে আপনি ভবিষ্যতে সম্পাদনের জন্য আই-রিচার্জ, আই-ট্রান্সফারের মতো কোনও টাস্ক তৈরি/সময়সূচী তৈরি করতে পারবেন। আপনি একবার বা বারবার সম্পাদনের জন্য টাস্ক নির্ধারণ করতে পারবেন।

সেবাটি কীভাবে উপভোগ করবেন?
✔ আপনি একটি টপ বারে Create tasks নামে নতুন ফিচার খুঁজে পাবেন সেখানে ক্লিক করুন এবং সাবস্ক্রাইব করুন।
✔ অথবা মেনুতে গিয়ে ফিচার থেকে Forms > Our Services থেকে Create Tasks খুঁজে খুঁজে পাবেন সেখানে ক্লিক করে সাবস্ক্রাইব করুন।

কিভাবে একটি টাস্ক তৈরি করবেন/ সময়সূচী দিবেন?
আপনি একবারে বা বারবার কার্যকর করার জন্য ভবিষ্যতের যে কোনও তারিখে কোন কাজের সময় নির্ধারণ করতে পারবেন।
✔ এক্সিকিউট হওয়ার জন্য ভবিষ্যতের কোনও নির্দিষ্ট তারিখে আপনি আইরিচার্জ বা আইট্রান্সফারের করতে চাইলে পূর্বেই শিডিউল দিতে পারেন। যেমন, আপনি ভবিষ্যতের কোন তারিখে কোনও ব্যক্তিকে অর্থ প্রেরণ করতে চান সেক্ষেত্রে পূর্বেই একটি শিডিউল দিয়ে দিবেন। যথাসময়ে তা সেটেলমেন্ট হয়ে যাবে।
✔ আপনি যদি একই কাজ বারবার সম্পাদন করতে চান তবে টাস্ক এক্সিকিউশনটি পুনরাবৃত্তি করতে পারেন। এই ক্ষেত্রে আপনি দিন বা মাস বা বছরের ব্যবধানে পুনরাবৃত্তি চান কিনা তা উল্লেখ করতে হবে এবং কোনও কাজের শেষ সময় বাছাই করে দিতে হবে।

✔ উদাহরণস্বরূপ, আপনি প্রতি মাসে একবার আপনার একাউন্ট থেকে এমএসএস অ্যাকাউন্টে অর্থ প্রেরণ করতে চান তাহলে আপনি মাসের পুনরাবৃত্তি ট্রাস্কে ক্লিক করবেন। প্রতি মাসের একই সময়ে অটোমেটিক তা সেটেলমেন্ট হয়ে যাবে।
✔ আপনি যদি প্রতি সপ্তাহে আপনার মোবাইলে রিচার্জ করতে চান তবে সপ্তাহের পুনরাবৃত্তি টাইপে ক্লিক করুন। টাকা যথাসময়ে আপনার মোবাইলে পৌঁছে যাবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

কার্টেসিঃ শরীফ বিল্লাহ, আইবিবিএল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button