ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB)ব্যাংকিং প্রফেশনাল এক্সাম

আইবিবি ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার সময় পরিবর্তন করা হোক

জুন এবং ডিসেম্বর হলো ব্যাংক ক্লোজিং এর মাস। প্রায় প্রত্যেক ব্যাংকারেরই এই মাসগুলোতে অনেক দেরী করে অফিস থেকে বের হতে হয়। অথচ প্রতি বছর এই দুই মাসেই Banking Diploma পরীক্ষা নেওয়া হয়। তাও একটি বা দুটি পরীক্ষা নয় – প্রতি পার্টে ছয় ছয়টি করে পরীক্ষা।

ব্যাংক ক্লোজিং এর কাজে ব্যস্ত থাকার কারণে এই দুই মাসে ব্যাংকারদের পক্ষে পরীক্ষার জন্য যথাযথ প্রস্তুতি নেওয়া সম্ভব হয়না। আর ব্যাংকার মানেই এই পরীক্ষার গুরুত্ব/ পরীক্ষা পাশের গুরুত্ব ভালোই বোঝেন।

তাই যাদের জন্য পরীক্ষা তাদের ভালো প্রস্তুতির সুযোগ করে দেয়ার জন্য এই দুইটি মাস বাদ দিয়ে Banking Diploma বছরের অন্য যেকোন দুই মাসে নেওয়ার জন্য প্রস্তাব করছি।

Courtesy: Rahat Hossain

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

২ মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button