ব্যাংক হিসাব

ব্যাংক হিসাব স্থানান্তর করবেন যেভাবে

বর্তমানে ব্যাংক হিসাব (Bank Account) অত্যন্ত একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিভিন্ন কারনে ব্যাংকে হিসাব খুলতে হয়। ব্যবসায়িক কারনে, চাকরির কারনে কিংবা ডিপিএস, ফিক্স ডিপোজিট বা যে কোন ধরনের সঞ্চয় করতে ব্যাংক হিসাব খোলা হয়ে থাকে। এছাড়া সঞ্চয়পত্রের মুনাফা বা শেয়ার বাজারের অর্থ ব্যাংক হিসাবের মাধ্যমে লেনদেন করার জন্য ব্যাংক হিসাব খোলা হয়ে থাকে।

অনেক সময় এক জায়গা থেকে অন্য জায়গায় চাকরির বদলিজনিত কারনে বা অন্য কোন কারনে ট্রান্সফার/ স্থানান্তরিত হওয়ার জন্য ব্যাংক হিসাব ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় স্থানান্তর করতে হয়। এমতাবস্থায় ব্যাংকের যে শাখায় আপনার হিসাবটি রয়েছে সে শখায় একটি আবেদন করে খুব সহজেই ব্যাংক হিসাব কাঙ্ক্ষিত শাখায় স্থানান্তর করতে পারবেন।

আরও দেখুন:
ব্যাংক হিসাবে নমিনি পরিবর্তন করবেন যেভাবে

এক্ষেত্রে বর্তমানে যে শাখায় আপনার হিসাবটি রয়েছে ঐ শাখায় গিয়ে একটা দরখাস্ত লিখবেন আপনার পছন্দের শাখাটির নাম উল্লেখ করে। আর ব্যাংকের ডকুমেন্ট যেমন- চেকবই, ডেবিট/ ক্রেডিট কার্ড ইত্যাদি দরখাস্তের সাথে জমা দিতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

নিম্নে ব্যাংক এর এক শাখা থেকে অন্য শাখায় ব্যাংক হিসাব স্থানান্তরের ক্ষেত্রে আবেদনের একটি নমুনা দেয়া হলো যদিও মোটামুটি দেশের সকল ব্যাংকে ব্যাংক হিসাব স্থানান্তরের জন্য নির্ধারিত ফরম থাকে।

তারিখ:

বরাবর
ম্যানেজার/ ব্যবস্থাপক
জনতা ব্যাংক লিমিটেড
রাজশাহী সাহেব বাজার শাখা
রাজশাহী।

বিষয়ঃ সঞ্চয়ী হিসাব নম্বর: …………………………… জনতা ব্যাংক লিমিটেড, নাটোর শাখায় স্থানান্তরের জন্য আবেদন।

জনাব,
সবিনয় নিবেদন এই যে, আমি মোঃ মোক্তার হোসেন, পিতা মোঃ নছির উদ্দিন। আমি আপনার শাখার একজন হিসাবধারী। যার নম্বর……………………………। বর্তমানে আমার চাকরির বদলিজনিত কারনে লেনদেনের সুবিধার্থে উক্ত হিসাবটি জনতা ব্যাংক লিমিটেড, নাটোর শাখায় স্থানান্তর করা প্রয়োজন।

অতএব, আপনার শাখা হতে আমার সঞ্চয়ী হিসাবটি জনতা ব্যাংক লিমিটেড, নাটোর শাখায় স্থানান্তর করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

নিবেদক

স্বাক্ষর:
নাম: মোঃ মোক্তার হোসেন
ঠিকানা:
হিসাব নম্বর:
মোবাইল নম্বর:

সংযুক্তি:
১. চেক বই নং-সিডি-……………… থেকে ………………। ও
২. ডেবিট কার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button