ব্যাংকিং প্রফেশনাল এক্সাম

ব্যাংকিং প্রফেশনাল এক্সাম রেজাল্ট স্ক্রুটিনি করার নিয়ম

ব্যাংকিং প্রফেশনাল এক্সাম রেজাল্ট স্ক্রুটিনি করার নিয়ম- যারা ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (IBB)-এর ব্যাংকিং প্রফেশনাল এক্সাম (Banking Diploma) পরীক্ষা দিয়েছেন কিন্তু কৃতকার্য হতে পারেননি। অথচ খুব ভালো পরীক্ষা দিয়েছেন। তারা ইচ্ছা করলে পুনরায় উত্তরপত্র মূল্যায়ন করার জন্য ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (IBB) এর বরাবর অনলাইনে আবেদন করতে পারেন (JAIBB এবং AIBB উভয়ের জন্য প্রযোজ্য)৷

৯৭তম ব্যাংকিং প্রফেশনাল এক্সাম JAIBBAIBB পর্বের যে সকল পরীক্ষার্থী তাদের অনুত্তীর্ণ বিষয়ে স্ক্রুটিনি করতে ইচ্ছুক তারা ২৭-০২-২০২৪ তারিখের মধ্যে তাদের আবেদন আইবিবি বরাবর অনলাইনে করতে পারবেন। উক্ত তারিখের পর স্ক্রুটিনির কোন আবেদন গ্রহণ করা হবে না।

আরও দেখুন:
সার্কুলার, সময়সূচি, সিলেবাস, রেজাল্ট, বিগত সালের প্রশ্ন ও সাজেশন
আইবিবি ব্যাংকিং ডিপ্লোমা সার্টিফিকেট উত্তোলন করবেন যেভাবে
আইবিবি ব্যাংকিং ডিপ্লোমা মার্কশিট উত্তোলন করবেন যেভাবে

ব্যাংকিং প্রফেশনাল এক্সাম রেজাল্ট স্ক্রুটিনি করার নিয়ম
ব্যাংকিং প্রফেশনাল এক্সাম এর ফলাফল স্ক্রুটিনি করতে নিম্নের পদ্ধতিগুলো অনুসরণ করুন-
১. আইবিবি এর ব্যাংকিং প্রফেশনাল এক্সাম (Banking Diploma)-এর ফলাফল স্ক্রুটিনি করতে IBB-এর ওয়েবসাইটে গিয়ে (online.ibb.org.bd) লগইন করে ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (IBB) বরাবর অনলাইনে আবেদন করতে হবে (আইবিবি অনলাইন ব্যতীত ম্যানুয়ালি কোন আবেদন গ্রহণ করবে না)।
২. স্ক্রুটিনি ফি প্রতি বিষয়ের জন্য ৫০০ টাকা Online (Sonali Bank Account Transfer, Mobile Banking (bkash, Nagod, Rocket)Card এর মাধ্যমে পরিশোধ করা যাবে।
৩. স্ক্রুটিনি ফি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (IBB)-এর অনুকূলে অনলাইনের মাধ্যমে পেমেন্ট করতে হবে (আইবিবি অনলাইন ব্যতীত ম্যানুয়ালি কোন আবেদন ফি গ্রহণ করবে না)।
৪. এরপর Dashboard থেকে Other Application সিলেক্ট করে Scrutiny সিলেক্ট করুন। এরপর Exam সিলেক্ট করে আবেদন Preview করে আবেদনটি ফাইনাল সাবমিট করুন।
৫. ভবিষ্যত প্রমাণ হিসেবে রাখার জন্য আবেদন কপি সংরক্ষণ করুন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (IBB) আবেদন করার কিছুদিন পর (সাধারণত ২১ দিনের মধ্যে) তাদের ওয়েবসাইটে স্ক্রুটিনি ফলাফলের তালিকা প্রকাশ করে থাকে।

বিস্তারিত জানতে
ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (আইবিবি)
ডিআর টাওয়ার (১৩ তলা)
৬৫/২/২ বীর প্রতীক গাজী গোলাম দস্তগীর সড়ক (বক্স কালভার্ট রোড)
পুরানা পল্টন, ঢাকা -১০০০
ফোন: ০২-৫৫১১২৮৫৭, ৫৫১১২৮৫৮, ৫৫১১২৮৫৯, ৫৫১১২৮৬০
ফ্যাক্স: +৮৮-০২-৫৫১১২৮৫৬
ই-মেইল: [email protected]
ওয়েব সাইট: www.ibb.org.bd

২ মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button