মোবাইল ব্যাংকিং

প্রণোদনার টাকা পেতে ঘরে বসেই যেভাবে খুলবেন নগদ একাউন্ট

করোনাভাইরাস পরিস্থিতিতে রপ্তানিমুখী শিল্পসহ নানা খাতের শ্রমিকদের সরকারি প্রণোদনা নিজের একাউন্টে পেতে বাংলাদেশ ডাক বিভাগের নগদ একাউন্ট ঘরে বসেই খুলতে পারবেন।

এমন সুবিধার কথা জানিয়ে নগদ এ পক্ষ থেকে বলা হয়, করোনাভাইরাসের প্রভাবে আপনারা সবাই সাময়িক অসুবিধার মধ্যে সময় কাটাচ্ছেন। আপনাদের এই অসুবিধার কথা চিন্তা করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি আর্থিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন।

সরকারি প্রণোদনা নিজের একাউন্টে পেতে এখনই সরকারি সেবা নগদ-এর একাউন্ট খুলুন। ঘরে বসেই সেলফ রেজিস্ট্রেশনের মাধ্যমে নগদ একাউন্ট খুলতে ধাপগুলো অনুসরণ করুন:
# প্রথমে প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করুন নগদ অ্যাপ (এই লিঙ্কে ক্লিক করে): এখান থেকে
# এরপর আপনার জাতীয় পরিচয়পত্রের ধরণ (এনআইডি) সিলেক্ট করুন।
# পরবর্তী ধাপে এনআইডি’র উভয় পাশের ছবি তুলে আপলোড করুন। এরপর সেলফি তুলতে হবে।
এর পরের ধাপে শর্তাবলি পড়ে নিজের স্বাক্ষর দিন।
এছাড়াও সেলফ রেজিস্ট্রেশন পদ্ধতি বিস্তারিত জানা যাবে এই লিঙ্ক থেকেঃ ক্লিক করুন এখানে

আর আপনার যদি স্মার্টফোন না থাকে তবে সরকারি নিয়ম মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে আপনার জাতীয় পরিচয়পত্র (এনআইডি)) এবং সচল মোবাইল নাম্বারটি দিয়ে নিকটস্থ উদ্যোক্তা পয়েন্ট থেকে খুলতে পারবেন নগদ একাউন্ট।’’

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button