1. bankingnewsbd@gmail.com : ব্যাংকিং নিউজ : ব্যাংকিং নিউজ
  2. mosharafnbl@yahoo.com : মোশারফ হোসেন : মোশারফ হোসেন
  3. msakanda@yahoo.com : ইবনে নুর : ইবনে নুর
  4. shafiqueshams@gmail.com : Shamsuddin Akanda : Shamsuddin Akanda
  5. surjoopathik@ymail.com : শরিফুল ইসলাম : শরিফুল ইসলাম
  6. tasniapopy@gmail.com : তাসনিয়া তাবাসসুম : তাসনিয়া তাবাসসুম



ইউটিউব চ্যানেলের নাম বদলাবেন যেভাবে

  • প্রকাশিত: রবিবার, ২ মে, ২০২১

ইউটিউব চ্যানেল পরিচালনার ক্ষেত্রে এতদিন গুগল অ্যাকাউন্টে যে নাম দেওয়া ছিল, সেটিই রাখতে হতো। পরিবর্তন করার কোনো সুযোগ ছিল না। তবে এখন ইউটিউব চ্যানেলের নাম ও প্রোফাইল ছবি পরিবর্তন করা যাবে।

শুক্রবার (২৩ এপ্রিল, ২০২১) নতুন এই সুযোগ চালু করেছে ভিডিও শেয়ারিং অ্যাপটি। নতুন এই সুযোগ ইউটিউব চ্যানেল ক্রিয়েটরদের জন্য সহায়ক হবে। চ্যানেলের নামের কারণে এতে নতুন করে কোনো গুগল অ্যাকাউন্ট খুলতে হবে না।

তবে চ্যানেলের নাম পরিবর্তন করলে যাদের ভেরিফিকেশন ব্যাজ আছে, তা থাকছে না। সেটি চলে যাবে। এ জন্য তাদের নতুন করে আবেদন করতে হবে। কাজেই যাদের ইতিমধ্যে ব্যাজ আছে, তাদের জন্য কিছুটা বিরক্তি তৈরি করবে। তবে ব্যক্তিগত ইউটিউবার ও ব্র্যান্ড অ্যাকাউন্টগুলো এখনই তাদের নাম পরিবর্তন করতে পারবে।

যেভাবে ইউটিউব চ্যানেলের নাম বদলাবেন
ডেস্কটপে ইউটিউব স্টুডিও খুলবেন। মেন্যু বারে চলে যান। কাস্টমাইজেশন সিলেক্ট করেন। বেসিক ইনফো সিলেক্ট করবেন। এরপর চ্যানেলের নাম বদলাতে পেন্সিল আইকনে ক্লিক করুন। আর মোবাইলে ‘ইউর চ্যানেলে’ ক্লিক করুন। এডিট চ্যানেল সিলেক্ট করুন এবং প্রফাইল নাম বদলাতে পেন্সিল আইকনে ক্লিক করুন।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply



লেখাটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন:

এই বিভাগের অন্যান্য লেখা





ইমেইল সাবস্ক্রাইব করুন

আমাদের নতুন নতুন পোষ্ট গুলো ই-মেইল এর মাধ্যমে পেতে রেজিষ্ট্রেশন করুন।




আর্কাইভ



বিভাগ সমূহ