ব্যাংক নির্বাহী

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন গোবিন্দ লাল গাইন

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন গোবিন্দ লাল গাইন। তিনি বাংলাদেশ ব্যাংকের বগুড়া অফিসে পরিচালক পদে কর্মরত ছিলেন। পদোন্নতি দিয়ে তাকে গত ০৩ মে, ২০২৩ কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১ এ সংযুক্ত করা হয়েছে।

রোববার (০৭ মে, ২০২৩) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স থেকে এ তথ্য জানানো হয়েছে।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

গোবিন্দ লাল গাইন ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। এর আগে যুগ্ম পরিচালক হিসেবে বরিশাল অফিসে কর্মরত থাকাকালীন পিএডি চালু ও পাইওনিয়ার হিসেবে বাংলাদেশ ব্যাংকের নিজস্ব নেটওয়ার্ক ব্যবহার করে পিএডি ও ক্যাশ বিভাগের সঙ্গে নেটওয়ার্কিং সংক্রান্ত কাজ সম্পাদনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। এজন্য তাকে গভর্নর কর্তৃক অ্যাওয়ার্ড দেওয়া হয়।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে বিএসসি (অনার্স) এবং এমএসসি ডিগ্রি অর্জন করেন। খুলনা বিশ্ববিদ্যালয় থেকে পিজিটি (আইটি) এবং এমবিএ ডিগ্রি নেন।

পেশাগত দায়িত্ব পালনকালে গোবিন্দ লাল গাইন মালয়েশিয়া, ভারত ও শ্রীলঙ্কা সফর করেন। তার জন্ম সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আবাদ চণ্ডীপুর গ্রামে। ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলের বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button