ব্যাংক নির্বাহী

কেন্দ্রীয় ব্যাংকের নতুন মুখপাত্র জি এম আবুল কালাম আজাদ

নির্বাহী পরিচালক জি এম আবুল কালাম আজাদকে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর, ২০২২) বাংলা‌দেশ ব্যাংক তা‌কে মুখপাত্র হিসেবে নি‌য়োগ দি‌য়ে‌ছে। এছাড়া সার্বিক সহযোগিতা করার জন্য দুজন‌কে সহকারী মুখপাত্র করা হ‌য়েছে।

তারা হ‌লেন বাংলা‌দেশ ব্যাং‌কের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশনের পরিচালক (ডিএস) মো. আনোয়ারুল ইসলাম এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স এর পরিচালক সাঈদা খানম।

এর আগে মুখপাত্রের দায়িত্বে ছিলেন নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম। তি‌নি গত ৪ অক্টোবর অবস‌রে গে‌লে তার স্থলাভিষিক্ত হলেন আবুল কালাম আজাদ। এর আগে তি‌নি কেন্দ্রীয় ব্যাংকের ভারপ্রাপ্ত মুখপাত্র ও সহকারী মুখপাত্রের দা‌য়িত্ব পালন ক‌রেন।

আবুল কালাম আজাদ ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স, মাস্টার্স ও এডুকেশনে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকের গবেষণা বিভাগ, মনিটরি পলিসি বিভাগ, গভর্নর সচিবালয় এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকশন অ্যান্ড পাবলিকেশন্সে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

আজাদ যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়নের গাজী পরিবারের সন্তান। এক সময়ের সরকারি মাইকেল মধুসূদন কলেজের ছাত্র হিসেবে স্থানীয়ভাবে আজাদের মেধার সুখ্যাতি আছে। বিদেশি প্রশিক্ষণে তিনি যুক্তরাষ্ট্র, ফিলিপাইন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারত সফর করেন।

২০১৮ সালে আজাদ সস্ত্রীক হজ পালন করেন। আজাদের স্ত্রী রোকেয়া খাতুনও পরিচালক হিসেবে ব্যাংকের গভর্নর সচিবালয়ে কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button