ব্যাংকার

অসুস্থ ব্যাংকারদের সেবায় করনীয়

ব্যাংকারদেরকে সমাজে সকল শ্রেণীর মানুষের সাথে কাজ করতে হয়। ব্যাংকাররা যে করোনার ঝুঁকিতে রয়েছে এটা আমরা সকলেই জানি। অনেক ব্যাংকের ব্রাঞ্চ প্রত্যন্ত গ্রাম অঞ্চলে রয়েছে। এমতাবস্থায় ব্যাংকারদের জন্য আলাদা একটি হাসপাতাল থাকলে ঐখানে সকল ব্যাংকারদের চিকিৎসা করানো হলে ব্যাংকাররা কিছুটা টেনশন ফ্রি কাজ চালিয়ে যেতে পারত। কারণ, তখন একজন ব্যাংকারের মনে একটা আশা থাকবে যে, সে অসুস্থ হলে চিকিৎসা পাবে।

কিন্তু, দ্রুত কোনো হাসপাতাল কি বানানো যাবে? আর, একটি হাসপাতাল বানাতে গেলে স্টার্টিং যে ফিক্সড কস্ট হবে এটা কারা বহন করবে? কারণ এখানে বিশাল বড় একটি এমাউন্ট খরচ হবে। এ সমস্যাগুলোর সমাধান কি এভাবে করা যেতে পারে?

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

১. বিদ্যমান যে কোনো হাসপাতালের (যেমন- ইবনে সিনা, পপুলার, স্কয়ার ইত্যাদি) সাথে সকল ব্যাংক সম্মিলিতভাবে কি এই চুক্তি করতে পারে যে কোনো ব্যাংকার অসুস্থ হলে ঐ হাসপাতালেই সব রকম চিকিৎসা সেবা নিতে পারবে? তাহলে তুলনামূলক অনেক কম ফিক্সড কস্ট হত এবং এটা করতে পারলে অনেক দ্রুত ব্যবস্থা করা যেত। সবচেয়ে বড় কথা হচ্ছে, যে সকল ব্যাংকার করোনা থেকে সুস্থ হবে তাদের প্লাজমা অন্যান্য ব্যাংকারদের চিকিৎসায় ব্যবহার করা যাবে। তাছাড়া কতজন ব্যাংকার করোনায় আক্রান্ত হয়েছে, বা সুস্থ হয়েছে বা মারা গেছে তার একটি রেকর্ড সহজেই রাখা যাবে।

২. ব্যাংকারদের জন্য আলাদা এম্বুলেন্স সার্ভিস ব্যবস্থা করলে কোনো ব্যাংকার অসুস্থ হলে দ্রুত চিকিৎসা সেবা পেত। কিন্তু প্রতিটা ব্যাংকের পক্ষে আলাদা এম্বুলেন্স সার্ভিস ব্যবস্থা করা অনেক ব্যয়বহুল। এমতাবস্থায় সকল ব্যাংক সম্মিলিতভাবে এম্বুলেন্স সার্ভিস ব্যবস্থা করলে প্রতিটি ব্যাংকের খরচ অনেক কম হত এবং প্রত্যন্ত অঞ্চলেও ব্যাংকাররা এম্বুলেন্স সার্ভিস পেত।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

[লেখাটি ফেসবুক থেকে সংগৃহীত। প্রকাশিত এই লেখাটি লেখকের একান্তই নিজস্ব। ব্যাংকিং নিউজ বাংলাদেশ লেখকের মতাদর্শ ও লেখার প্রতি শ্রদ্ধাশীল। প্রকাশিত লেখা ও মতামতের জন্য ব্যাংকিং নিউজ বাংলাদেশ দায়ী নয়।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button