বিবিধ

ঘরে থেকে কাজ করার আটটি পরামর্শ

সারা বিশ্বজুড়ে চলছে এক দুর্যোগ, যার নাম করোনা ভাইরাস। এই অবস্থায় জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। অনেকেই তাই বাসা থেকে অফিস অথবা ব্যবসার কাজ করছেন। বাসা থেকে অফিস/ কাজ করতে হলে Dirk Booy, যিনি ব্র্যাক এর একজন সিনিয়র ডিরেক্টর হিসেবে কর্মরত আছেন, তার এই পরামর্শগুলো মেনে চললে খুব ভালো হবে। সবাই সুস্থ থাকুন, আস্থা রাখুন।

১. দিনের রুটিন ঠিক রাখুন: সময়মতাে ঘুম থেকে উঠুন এবং অফিসের সময় অনুযায়ী কাজ শুরু করার অভ্যাস গড়ন৷
২. সময়সূচি ঠিক রাখুন: কাজের সময় ব্যক্তিগত কাজ থেকে বিরত থাকুন। প্রয়ােজনে একটি নির্দিষ্ট সময়ে সেগুলাে সেরে নিন।
৩. একটি নির্দিষ্ট স্থানে কাজ করুন: কাজের জন্য একটি আরামদায়ক ও নির্দিষ্ট স্থান বেছে নিন। সেখানে অপ্রয়ােজনীয় কিছু রাখবেন না।
৪. সহকর্মীদের সাথে সংযুক্ত থাকুন: উপযুক্ত যােগাযােগ মাধ্যমে আপনার সহকর্মীদের সাথে সংযুক্ত থাকুন। প্রয়ােজনে একাধিক মাধ্যমে যুক্ত থাকুন।

৫. দিনের কার্যতালিকা ঠিক করুন: দিনের শুরুতেই করণীয় কাজগুলাে ঠিক করুন এবং কিছুক্ষণ পরপর কাজের অগ্রগতি পরীক্ষা করে দেখে নিন।
৬. টানা কাজ না করে বিরতি নিন: এক টানা কাজ না করে মাঝে মাঝে বিরতি নিন, একটু হেঁটে নিন অথবা পরিবারের অন্যান্যদের খোঁজ নিন।
৭. স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন: নির্দিষ্ট সময়ে পরিমিত খাবার গ্রহণ করুন। কিছুক্ষণ পর পর পানি পান করুন।
৮. কাজের সমাপ্তি ঠিক করুন: অফিস যাতায়াতে যেহেতু সময় নষ্ট হচ্ছে না, ঘরে থেকে সময়ের বেশি কাজ করা হয়ে যেতেই পারে। সুতরাং একটি নির্দিষ্ট সময়ে কাজের সমাপ্তি টানুন।

আরও দেখুন:
সাউথ বাংলা ব্যাংকের এমডির পদত্যাগ
নিয়ন্ত্রক সংস্থার প্রতি ব্যাংকারদের আরও কিছু দাবি
দেশে এ মুহূর্তে নতুন ব্যাংকের প্রয়োজন নেই
করোনায় ঢাকা ব্যাংক শাখা ব্যবস্থাপকের ইন্তেকাল
অর্থমন্ত্রী জানেন না ব্যাংক চায় এফবিসিসিআই

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button