ইস্টার্ন ব্যাংক পিএলসিব্যাংক হিসাব

ইবিএল সঞ্চয় এনআরবি ব্যাংকিং

ইবিএল সঞ্চয় হ’ল অনিবাসী বাংলাদেশীদের (NRB) জন্য প্রতিদিনের সুদ গণনা এবং মাসিক সুদ পরিশোধ সঞ্চয়ী অ্যাকাউন্ট। এই হিসাবটি অনিবাসীদের পরিশ্রমে উপার্জিত অর্থ নিরাপদ ভবিষ্যতের জন্য স্থানীয় মুদ্রায় সংরক্ষণের জন্য সহায়তা করার লক্ষ্যে কাজ করে।

Eligibility (নির্বাচিত হইবার যোগ্যতা)
• বয়স: কমপক্ষে ১৮ বছর হতে হবে;
• জাতীয়তা: অনিবাসী বাংলাদেশী, বিদেশে/আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে কাজ করে এমন বাংলাদেশী বিদেশী মুদ্রায় বেতন পেয়ে থাকেন। বিদেশে বসবাসকারী বাংলাদেশি বংশোদ্ভূত দ্বৈত নাগরিক, বিদেশী দূতাবাস/হাইকমিশনে কাজ করা বাংলাদেশী নাগরিকরা এই হিসাবটি খুলতে পারবেন।

Features (বৈশিষ্ট্য)
• ইউএসডি, জিবিপি, ইউরো হিসেবে হিসাব খুলুন;
• আকর্ষণীয় সুদের হার; সুদ প্রতিদিন গণনা করা হয় এবং প্রদত্ত সুদ মাসিক ভিত্তিতে জমা করা হয়; সুদের হিসাব হিসাবের দৈনিক ব্যালেন্সে গণনা করা হবে। যদি অ্যাকাউন্টের ব্যালেন্স ১০,০০০ টাকার কম হয় তবে সেই দিনের জন্য কোন সুদ দেওয়া হবে না;
• নূন্যতম প্রাথমিক আমানত ১,০০০ টাকা;
• স্থানীয় মুদ্রায় ডেবিট কার্ড সুবিধা;
• একক/যৌথ আবেদন করা যায়;
• ইন্টারনেট ব্যাংকিং সুবিধা;
• ব্যাংকের নিয়ম অনুযায়ী ফি এবং চার্জ প্রযোজ্য।

Formalities For Opening Foreign Currency Account (ফরেন কারেন্সি হিসাব খোলার নিয়মাবলী)
১. হিসাব খোলার ফর্ম যথাযথভাবে পূরণ এবং স্বাক্ষরিত হতে হবে।
২. মূল পাসপোর্ট যাচাইকরণের জন্য আনতে হবে এবং প্রথম সাত পৃষ্ঠার (এক সেট) ফটোকপি জমা দিতে হবে।
৩. চাকুরীর প্রমাণপত্র, উপার্জন সনদপত্র, পে-স্লি প, চাকুরীর নিয়োগপত্র যাতে বাৎসরিক বা মাসিক আয় বর্ণিত থাকে বা সর্বশেষ আয়কর রিটার্ন ফরম এর অনুলিপি।
৪. পরিচয় প্রদানকারী কর্তৃক সত্যায়িত আবেদনকারীর সম্প্রতি তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি।
৫. নমিনী বা নমিনীগণের বিস্তারিত বিবরণ ও আবেদনকারী কর্তৃক সত্যায়িত প্রত্যেকের ১ (এক) কপিপাসপোর্ট সাইজের ছবি।
৬. সার্ভিস/চুক্তি/নিয়োগের চিঠি/অ্যাপয়েন্টমেন্টের জন্য ভিসা, ইত্যাদি জমা দিতে হবে। হিসাব খোলার ফর্ম বাংলা বা ইংরেজিতে যথাযথভাবে অনুবাদকৃত হতে হবে।
৬. যদি ব্যক্তি বিদেশ থেকে হিসাব খুলতে চায় তবে প্রয়োজনীয় কাগজপত্র (আসল পাসপোর্ট ব্যতীত) বাংলাদেশ দূতাবাসের অনুমোদিত কর্মকর্তা কর্তৃক যথাযথভাবে সত্যায়িত করে পাঠানো হবে। এক্ষেত্রে আপনার স্বাক্ষর পাসপোর্ট এ দেয়া স্বাক্ষরের অনুরুপ হতে হবে।
৭. বিদেশী নাগরিকের ক্ষেত্রে পাসপোর্ট, বৈধ ভিসা ও ওয়ার্ক পারমিট এর অনুলিপি (বিদেশী পাসপোর্টের ক্ষেত্রে ”বাংলাদেশের জন্য ভিসা প্রযোজ্য নয়”) পৃষ্ঠাটি সংযুক্ত করতে হবে।
৮. হিসাব ঠিকানার স্বপক্ষে সাম্প্রতিক ইউটিলিটি বিল (গ্যাস, বিদ্যুৎ, ওয়াসা, টেলিফোন) এর অনুলিপি (যদি থাকে)।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

বিস্তারিত জানতে
• ব্যাংকের যেকোন শাখায় যোগাযোগ করুন।
• অথবা ✆ কল সেন্টারঃ ১৬২৩০ এ কল করুন।
• অথবা ইমেইল করুনঃ info@ebl.com.bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button