ইন্টারনেট ব্যাংকিংডাচ্-বাংলা ব্যাংক পিএলসি

ডাচ-বাংলা ব্যাংক ইন্টারনেট পেমেন্ট গেটওয়ে

ই-পেমেন্ট গেটওয়ে চালু করার জন্য বাংলাদেশের প্রথম ব্যাংক ডিবিবিএল। এটি ব্যক্তিকে অনলাইনে কেনার স্বাধীনতা, ইউটিলিটি বিল প্রদান ইত্যাদি সুবিধা দিয়ে থাকে। এজন্য ব্যক্তির DBBL হিসাব থাকতে হবে না।

বর্তমানে ৩৫০টি ই-মার্চেন্ট বা MSP (Merchant Service Provider) আছে যা ডিবিবিএল নেক্সাস পেমেন্ট গেটওয়েতে নিবন্ধিত এবং এটি দিন দিন বাড়ছে। বর্তমানে ইন্টারনেট পেমেন্ট গেটওয়েতে মাস্টারকার্ড, ভিসা এবং ডিবিবিএল নেক্সাস কার্ড গ্রহণ করে।

নেক্সাস কার্ড গ্রাহকরা ই-কমার্স লেনদেনের জন্য তাদের নিয়মিত PIN ব্যবহার করতে পারবেন। ই-কমার্স লেনদেনকে নিরাপদ করার জন্য ৩ডি (3D) নিরাপদ সুবিধা প্রয়োগ করা হয়েছে [ভিসা (ভিবিভি) এবং মাস্টারকার্ড (সিকিউরিটি কোড) দ্বারা যাচাই করা হয়েছে] যা জালিয়াতিমূলক লেনদেনের ক্ষতি থেকে ব্যবসায়ীদের রক্ষা করে।

ইন্টারনেট পেমেন্ট গেটওয়ে এর সেবা
ইন্টারনেট পেমেন্ট গেটওয়ে এর মাধ্যমে নিম্নলিখিত সেবা দেয়া হয়ে থাকে-

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।
  • অনলাইনে পণ্য ক্রয়
  • ইউটিলিটি বিল পেমেন্ট
  • হোটেল বুকিং
  • বাস/ট্রেন/সিনেমা/বিমানের টিকিট ক্রয় ইত্যাদি।
  • বিস্তারিত জানতে
    ব্যাংকের যেকোন শাখায় যোগাযোগ করুন
    অথবা ✆ কল সেন্টারঃ ১৬২১৬ নম্বরে কল করুন।

২ মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button