ব্যাংক নির্বাহী

শাহজালাল ইসলামী ব্যাংকের ডিএমডি হলেন রাশেদ সরওয়ার

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন রাশেদ সরওয়ার। সম্প্রতি তিনি এ পদোন্নতি পান। বর্তমানে রাশেদ সরওয়ার ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক প্রধান ও আগ্রাবাদ শাখার ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৯৪ সালে আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে অফিসার হিসেবে তার ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। রাশেদ সরওয়ার ১৯৯৬-২০০২ সাল পর্যন্ত আল বারাকা ব্যাংক (বর্তমানে আইসিবি ইসলামিক ব্যাংক) বাংলাদেশ লিমিটেডে কর্মরত ছিলেন। পরবর্তী সময়ে ২০০২ সাল থেকে তিনি শাহজালাল ইসলামী ব্যাংকে কর্মরত আছেন।

আরও দেখুন:
বিভিন্ন ব্যাংকের নির্বাহী

দীর্ঘ কর্মজীবনে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি একাধিকবার ম্যানেজিং ডিরেক্টরস অ্যাওয়ার্ড অর্জনসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন। তার নেতৃত্বে ব্যাংকের চট্টগ্রাম জোন গত বছর ব্যবসা, রিকভারি ও মুনাফায় উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

রাশেদ সরওয়ার বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা, আন্তর্জাতিক বাণিজ্য, সম্পদ-দায় ও তারল্য ব্যবস্থাপনাসহ ব্যাংকিং ও অর্থনীতিসংশ্লিষ্ট বিষয়ে দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button