ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB), পার্ট-১ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB), পার্ট-২

ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) পরীক্ষা- ফেব্রুয়ারি, ২০২৪

ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) পরীক্ষা- ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) পার্ট-১ এবং পার্ট-২ পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি, ০২ মার্চ এবং ০৯ মার্চ ২০২৪ ঢাকা, চট্টগ্রাম নর্থ, চট্টগ্রাম সাউথ, খুলনা, বগুড়া, রাজশাহী, সিলেট, বরিশাল, কুমিল্লা, রংপুর, ময়মনসিংহ, নোয়াখালী ও যশোর কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আগ্রহী প্রার্থীদেরকে ১৮ থেকে ২৯ জানুয়ারি, ২০২৪ এর মধ্যে অনলাইনে (www.ibtra.com/dib-info) আবেদন করতে হবে। ৩১ জানুয়ারি, ২০২৪ এর পর ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমী (IBTRA) কোন আবেদন গ্রহণ করবে না।

প্রথমবার আবেদনকারী প্রার্থীদেরকে হেড অফ ব্রাঞ্চ/ ডিভিশন/ উইং কর্তৃক যথাযথভাবে স্বাক্ষরিত সত্যায়িত ফরওয়ার্ডিং লেটার সহ নিম্নলিখিত প্রয়োজনীয় ডকুমেন্ট ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমী (IBTRA), ১৩এ/২এ, ব্লক #বি, বাবর রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ বরাবর ডাক যোগে অথবা ইমেইলে ([email protected]) পাঠাতে হবে।
১) অনলাইন আবেদন ফর্মের কপি।
২) সর্বশেষ একাডেমিক সার্টিফিকেট-এর ফটোকপি (ন্যূনতম স্নাতক)।
৩) এমপ্লয়ী আইডি কার্ডের ফটোকপি।

আরও দেখুন:
ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) পরীক্ষার সময়সূচী
ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) রেজিস্ট্রেশন করবেন যেভাবে
ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) সিলেবাস
ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) পার্ট-১ বিগত সালের প্রশ্ন
ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) পার্ট-২ বিগত সালের প্রশ্ন

mCash এর মাধ্যমে DIB পরীক্ষার ফি এবং রেজিস্ট্রেশন ফি গ্রহন করা হবে-
১. সকল ফি (রেজিস্ট্রেশন এবং পরীক্ষার) প্রত্যেক আবেদনকারীর ব্যক্তিগত এমক্যাশ অ্যাকাউন্ট নম্বর থেকে mCash নম্বর 018170486308 তে ‘Diploma in Islamic Banking (DIB)’ নামে অর্থ প্রদান করতে হবে। অন্যান্য ব্যাংকের প্রার্থীগণ Islami Bank এর যেকোনও শাখার কাছ থেকে mCash এবং Mobicash এজেন্টের মনোনীত Agent এর মাধ্যমে ফি জমা দিতে পারবে। প্রতিটি সফল লেনদেনের পর, আবেদনকারী একটি SMS পাবেন যেখানে লেনদেনের Transaction ID থাকবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

২. পরীক্ষার জন্য অনলাইন এন্ট্রি ফর্ম পূরণের সময়, আবেদনকারীর SMS এর মাধ্যমে প্রাপ্ত Transaction ID সন্নিবেশ করতে হবে।

৩. IBBL এর আবেদনকারীরা যদি লেনদেন তাদের মোবাইল নম্বর থেকে না করে যা রেজিস্ট্রেশনের সময় দেয়া হয়েছিল তবে তাদের লেনদেনটি বৈধ লেনদেন হিসাবে বিবেচিত হবে না।

নোটঃ
১. নিবন্ধন ফি শুধুমাত্র নতুন পরীক্ষার্থীদের জন্য প্রদান করতে হবে, অর্থাৎ যারা প্রথমবারের মতো রেজিস্ট্রেশন করবেন।
২. কোন ডাক মাশুল প্রয়োজন হবে না।

বিস্তারিত তথ্যের জন্য www.ibtra.com এ অথবা সরাসরি আইবিটিআরএ, ১৩-এ ১২-এ, ব্লক-বি, বাবর রোড, মোহাম্মদপুর, ঢাকা (আইপিঃ ৬৬৫, ৫৪৯ এবং ইমেইল- [email protected]) সরাসরি যোগাযোগ করতে পারেন।

আরও দেখুন:
ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) পার্ট-১ এর সাজেশন
ডিপ্লোমা ইন ইসলামিক ব্যাংকিং (DIB) পার্ট-২ এর সাজেশন

বিশেষ দ্রষ্টব্যঃ
১. প্রার্থীকে অবশ্যই সেই জোনের পরীক্ষা কেন্দ্র নির্বাচন করতে হবে যেখানে তাকে পোস্টিং দেয়া হয়েছে।
২. IBTRA-এর পূর্বানুমতি ছাড়া পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করা যাবে না। যদি কারো পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের প্রয়োজন হয় তবে তাকে পরীক্ষা শুরুর ১০ দিন আগে তার ইমেইল এবং পাসওয়ার্ড ব্যবহার করে ১,০০০ টাকা ফি জমা দিয়ে আবেদন করতে হবে। আবেদনকারীর প্রবেশপত্রের পাশাপাশি কেন্দ্র পরিবর্তনের অনুমোদন নিয়ে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে।
৩. উল্লেখ্য যে, শাখা প্রধান, সংশ্লিষ্ট জোন প্রধান ও বিভাগীয় প্রধান এবং সংশ্লিষ্ট উইং প্রধানের কাছ থেকে যথাযথ সুপারিশের বিপরীতে IBTRA কর্তৃক কেন্দ্র পরিবর্তনের অনুমতি দেওয়া হতে পারে (যদি যুক্তিযুক্ত হয়)।
৪. কেন্দ্রভিত্তিক স্থান এবং আসন বিন্যাস পরীক্ষার আগে ওয়েবসাইটের (www.ibtra.com) মাধ্যমে জানানো হবে।

একটি মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button