সাম্প্রতিক ব্যাংক নিউজ

ন্যাশনাল ব্যাংকের ক্রেডিট রেটিং

ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ন্যাশনাল ব্যাংক লিমিটেড। ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রমতে, রেটিং অনুযায়ী কোম্পানিটির দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ডাবল ‘এ’ (AA)। আর স্বল্পমেয়াদে ঋণমান হয়েছে ‘এসটি-২’ (ST-2)। ২০১৯ সালের সমাপ্ত সময়ের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই রেটিং করা হয়েছে বলে জানানো হয়েছে।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।

দীর্ঘমেয়াদে ঋণমান ডাবল ‘এ’ (AA) রেটেড অর্থ হল একটি প্রতিষ্ঠানের আর্থিক প্রতিশ্রুতি সম্পর্কিত মান পূরণ করার জন্য শক্তিশালী সক্ষমতা রাখে এবং সাধারণত অর্থনীতিতে ও ব্যবসায় এবং অন্যান্য বাহ্যিক প্রতিকূল পরিস্থিতিতে অগ্রগতি এনে দেয়। এই প্রতিষ্ঠানগুলো সাধারণত একটি ভাল ট্র্যাক রেকর্ড এর অধিকারী এবং সহজেই প্রতীয়মান কোন আর্থিক দুর্বলতা নেই। দীর্ঘমেয়াদের জন্য অত্যন্ত শক্তিশালী সক্ষমতার নির্দেশক এই রেটিং।

আর স্বল্পমেয়াদে ঋণমান ‘এসটি-২’ (ST-2) রেটেড অর্থ হল একটি প্রতিষ্ঠানের একটি সময়োচিত পদ্ধতিতে আর্থিক প্রতিশ্রুতি মেটানোর শক্তিশালী সক্ষমতা রয়েছে; তবে এটি অর্থনীতিতে ও ব্যবসায় এবং অন্যান্য বাহ্যিক অবস্থার ক্ষেত্রে বিরূপ বিকাশের জন্য কিছুটা সংবেদনশীল। সময়মত দায়-দেনা পরিশোধের ব্যাপারে উচ্চতর সক্ষমতার নির্দেশক এই রেটিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button