ক্রেডিট কার্ড ব্যবহারে সতর্কতা

0
1261

ব্যাংকিং নিউজ বাংলাদেশঃ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রতিষ্ঠাকাল থেকেই গ্রাহকদের সর্বাধুনিক সুবিধা প্রদান করে আসছে। ইসলামী ব্যাংকের শরী’য়াহ্‌ সম্মত ক্রেডিট কার্ড আপনাকে দিবে প্রাত্যহিক জীবনে অর্থনৈতিক কর্মকান্ডে সর্বাধুনিক ও অভিজাত সমাধান। সম্মানীত গ্রাহকদের ক্রেডিট কার্ড ব্যবহারে নিম্নলিখিত সতর্কতা অবলম্বন করার জন্য সবিনয় নিবেদন করা হচ্ছে-

✔ ক্রেডিট কার্ড লেনদেনের পূর্বে আপনার ব্যক্তিগত সনাক্তকরণ সংখ্যা (PIN) পরিবর্তন করুন এবং PIN মেইলারটি নষ্ট করুন। আপনার PIN অন্যের নিকট প্রকাশ করবেন না বা কাডের্র পিছন দিকে লিখবেন না।
✔ ATM/POS মেশিনে PIN টাইপ করার সময় অন্যহাত দিয়ে প্যাডটি ঢেকে রাখুন যাতে আপনার পাশে থাকা কেহ যেন PIN দেখতে না পারে।
✔ আপনার PIN নির্বাচন করার সময় এরকম নম্বরগুলি ব্যবহার করবেন নাঃ ফোন নম্বর, জন্ম তারিখ, ১২৩৪, ৪৩২১, ৩২১০, ২২২২।
✔ ক্রেডিট কার্ডটি বাঁকা বা ঘষামাজা করবেন না। অন্য চৌম্বকক্ষেত্র, চৌম্বকীয় স্ট্রিপযুক্ত কার্ড ও মুঠোফোন থেকে দুরে রাখুন।
✔ কার্ড এর পিছনে নির্ধারিত স্থানে সাইন ইন করুন।
✔ কার্ড/পিন হারানো গেলে অবিলম্বে আমাদের কন্টাক্ট সেন্টার ১৬২৫৯ বা ০২-৮৩৩১০৯০ এ অবহিত করুন।

✔ বার্ষিক ফিঃ সিলভার কার্ড -১,৫০০/-টাকা, গোল্ড কার্ড -২,০০০/- টাকা, প্ল্যাটিনাম কার্ড -২,৫০০/- টাকা ও প্রায়রিটি প্ল্যাটিনাম কার্ড -৩,৫০০/ টাকা।
✔ ন্যূনতম পরিশোধ পরিমাণ (MAD): ব্যবহৃত টাকার ৫% অথবা ন্যূনতম পরিমাণ সিলভার কার্ড -২,০০০/-টাকা, গোল্ড কার্ড -৪,০০০/- টাকা, প্ল্যাটিনাম কার্ড -৬,০০০/- টাকা, ও প্রায়রিটি প্ল্যাটিনাম কার্ড – ৮,০০০/ টাকা (যেটি বড়) অথবা বিলের পরিমাণ।
✔ মাসিক রক্ষণাবেক্ষণ ফি (MMF): বকেয়া পরিশোধের তারিখে ন্যূনতম বকেয়া ৯৯/-টাকার অধিক হলে মাসিক রক্ষণাবেক্ষণ ফি (MMF) প্রযোজ্য।
✔ বকেয়া পরিশোধের তারিখঃ বিবরণ তারিখ হতে ১৪ দিনের মধ্যে। আপনার ন্যূনতম পরিশোধ (MAD) বা সম্পূর্ণ পরিশোধ (TAD) এই তারিখের মধ্যে পরিশোধ করুন।

“শুধুমাত্র শরী’য়াহ্‌ সম্মত পণ্য ও সেবা ক্রয়ের জন্য প্রযোজ্য”

Leave a Reply