ক্রেডিট কার্ড বার্তা

0
1788

ক্রেডিট কার্ড ব্যবহার করি প্রায় বছর দুয়েক ধরে তবে সেটা বেশিরভাগ ক্ষেত্রেই শুধুমাত্র কেনাকাটা করার জন্য। ক্রেডিট কার্ড ব্যবহার করলে মাস শেষে মিনিমাম ডিউ নামে কিছু বকেয়া নির্দিষ্ট দিনের আগেই পরিশোধ করা লাগে। সাধারণত ১৭/১৮ তারিখে মাসিক স্টেটমেন্ট সহকারে ই-মেইল পেয়ে থাকি।

গত মাসে হঠাৎ করে ভাবলাম যেহেতু পকেটে কিছু টাকা অযথা পড়ে আছে এক কাজ করা যাক কার্ডের সম্পুর্ন বকেয়া পরিশোধ করে দিই।

সংশ্লিষ্ট শাখার কলিগকে ফোন দিয়ে জানতে পারলাম আমার বকেয়া আছে ৩১,৫৫৪/- টাকা। পুরো টাকা পরিশোধ করে দিবো তাই ৩২,০০০/- টাকা পে করে দিলাম। কিন্তু আমি ছেড়ে গেলেও কার্ড আমাকে ছাড়তে রাজি নয় তাই ১৮ তারিখে মেইল পেলাম ১৩৩.৫০ টাকা বকেয়া আছে এবং মিনিমাম ডিউও উহাই ১ তারিখের পূর্বে পরিশোধ করতে হইবে।

কাজের ফাঁকে ভুলেই গিয়েছিলাম পরে দেখি ২ তারিখে আমার কলিগ ফোন দিয়ে বলে মহি ভাই আপনার নাকি কার্ডের মিনিমাম ডিউ পরিশোধ করেন নাই কার্ড ডিভিশন থেকে ফোন এসেছে। কি আর করা সাথে সাথে ১৩৫ টাকা জমা করে দিয়েছি পরে আবার মনে হলো লেট পেমেন্ট ফি ২৩০ টাকা দিয়ে দেয়া দরকার। যাক কয়েকদিন পরে ২৫০ টাকা জমা করে দিয়ে নাকে তেল দিয়ে ঘুমিয়ে আছি।

হঠাৎ আজকে সকালে…….. ফোন এই মহি সাহেব আপনার নাম দেখি ক্রেডিট কার্ডের ওভারডিউ লিস্টে দেখাচ্ছে। মনে হচ্ছিলো সাথে সাথে দেশ ছেড়ে পালিয়ে যাই!

হে ক্রেডিট কার্ড! তুমি মোরে করিয়াছ মহান, তুমি মোরে দানিয়াছো ডিফল্টারের সন্মান!!

কার্টেসিঃ মোহাম্মদ মহি উদ্দিন

Leave a Reply