ফিনটেক

দেশের সর্বপ্রথম ইনভয়েসিং ফিনটেক অ্যাপ লেনদেন

ক্ষুদ্র ব্যবসাকে ভ্যাটের আওতাভুক্ত করার লক্ষ্যে কাজ করছে দেশের সর্বপ্রথম ইনভয়েসিং ফিনটেক অ্যাপ লেনদেন। লেনদেনের লক্ষ্য ২০২৩ সালের মধ্যে ১ লক্ষ ক্ষুদ্র ব্যবসা ভ্যাটের আওতায় আনতে সরকারকে সহায়তা করা। এছাড়াও ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসা ডিজিটাল মাধ্যমে নিয়ে আসার জন্যও কাজ করছে এই অ্যাপ।

লেনদেন অ্যাপটির মাধ্যমে একজন ব্যবসায়ী তার ব্যবসার সব ধরনের হিসাব রাখতে পারবেন। লেনদেন অ্যাপের ফিচারগুলো হচ্ছে অ্যাপটি দিয়ে উদ্যোক্তারা পণ্যের হিসাব, গ্রাহকের তথ্য, দৈনন্দিন খরচের হিসেব, মাসিক খরচের হিসেব, বিক্রির হিসেব, লাভ ক্ষতির হিসেব এবং বিক্রির রশিদ তৈরি করে গ্রাহককে পাঠাতে পারবেন।

এছাড়া লেনদেন নতুন কিছু ফিচার যুক্ত করেছে ব্যবহারকারীদের জন্য এর মধ্যে একটি বিক্রি রশিদের সাথে পেমেন্ট লিঙ্ক পাঠিয়ে বিক্রিত পণ্যের মূল্য ডিজিটাল পদ্ধতিতে গ্রহণ করতে পারবেন ব্যবসায়ীরা এবং পণ্যের ডেলিভারিও করতে পারছেন লেনদেন অ্যাপটির মাধ্যমে। লেনদেনের লক্ষ্য ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনা করার জন্য এন্ড-টু-এন্ড সলিউশন প্রদান করা।

এছাড়াও ব্যক্তিগত ব্যবহারকারীদের জন্য লেনদেন অ্যাপটিতে আছে পারসনাল ওয়ালেট। যেটি দিয়ে অ্যাপ ইউজাররা ব্যক্তিগত দৈনন্দিন ও মাসিক হিসাব সংরক্ষণ করতে পারবেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

ক্ষুদ্র উদ্যোক্তাদের আর্থিক অন্তর্ভুক্তির আওতায় আনার জন্য লেনদেন খুব শীঘ্রই লোন সুবিধা নিয়ে আসতে যাচ্ছে। এমনকি, লেনদেন ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য ৭২ ঘণ্টার মধ্যে লোন সুবিধা দেয়ার জন্য কাজ করছে।

আরও পড়ুন:
◾ ১৪ জুলাই ২০২১ পর্যন্ত ব্যাংক লেনদেনের সময়সূচি
◾ ঋণ শ্রেণিকরণের নতুন সার্কুলার
◾ সিডিউল অফ চার্জ সংক্রান্ত মাস্টার সার্কুলার
◾ মানি চেঞ্জারের লাইসেন্স নবায়নের শর্ত শিথিল
◾ ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য নতুন প্রণোদনা সুবিধা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button