লকডাউন এলাকায় সোনালী ব্যাংকের শাখা বন্ধের নির্দেশ

0

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সে সকল এলাকায় লকডাউন জারি করা হয়েছে সে সকল এলাকার সোনালী ব্যাংকের শাখাগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

গতকাল বুধবার ০৮ এপ্রিল, ২০২০ ব্যাংকের ব্রাঞ্চেস কন্ট্রোল বিভাগ থেকে এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করে সংশ্লিষ্ট শাখাগুলোতে পাঠিয়ে দেয়া হয়েছে।

উক্ত আদেশে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে এরই মধ্যে দেশের বেশ কিছু অঞ্চল এবং শহর সরকারের স্থানীয় প্রশাসন লকডাউন করে দিয়েছে। যেসব অঞ্চল লকডাউন করা হয়েছে সেসব অঞ্চলে সোনালী ব্যাংকের শাখাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে। তা ছাড়া নতুন কোনো এলাকা স্থানীয় প্রশাসন লকডাউনের আওতায় আনলে সেখানেও সোনালী ব্যাংকের শাখাগুলো বন্ধ রাখার ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ব্যাংকিং লেনদেনে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। প্রয়োজনে এ বিষয়ে স্থানীয় প্রশাসনের সহায়তা গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে। গতকাল কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় সাধারণ ছুটির মেয়াদ তৃতীয় দফায় বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। তবে এই সাধারণ ছুটির মধ্যেও সীমিত আকারে ব্যাংকিং লেনদেন চালু রয়েছে।

Leave a Reply