বাংলাদেশ ব্যাংক সার্কুলার

সরকারি বন্ডের প্রাইমারি ডিলার সিটিজেনস ব্যাংক

আগামী এক বছরের জন্য সিটিজেনস ব্যাংক পিএলসিকে সরকারি সিকিউরিটিজের প্রাইমারি ডিলার হিসেবে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। তবে ডিলারদের কেন্দ্রীয় ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট বিভাগের সঙ্গে সমন্বয় করার পরামর্শ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর, ২০২২) বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (বিআরপিডি সার্কুলার লেটার নং-১০) জারি করে বাংলাদেশে কার্যরত তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সমূহের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ সরকারের ট্রেজারি বিল ও বন্ডের ইস্যু ও ইস্যু পরবর্তী ক্রয়-বিক্রয়ের সেকেন্ডারি মার্কেট অধিকতর গতিশীল ও অংশগ্রহণমূলক করার লক্ষ্যে সিটিজেনস ব্যাংক পিএলসিকে সরকারি সিকিউরিটিজের প্রাইমারি ডিলার হিসেবে এক বছরের জন্য অনুমােদন প্রদান করা হলাে।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

প্রাইমারি ডিলারদের জন্য ডেট ম্যানেজমেন্ট বিভাগ থেকে সময়ে সময়ে জারিকৃত নির্দেশ পালন নিশ্চিতকরণসহ প্রাইমারি ও সেকেন্ডারি মার্কেটে পরবর্তী এক বছরের কার্যক্রম বিবেচনাপূর্বক এই অনুমােদনের মেয়াদ বর্ধিত করা হতে পারে।

সূত্রঃ ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক
✓ ডিএমডি সার্কুলার লেটার নং-০৮, তারিখঃ ২৯ সেপ্টেম্বর, ২০২২
✓ সার্কুলারটি দেখতে ক্লিক করুন- এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button