মোবাইল ব্যাংকিং বন্ধ থাকা সংক্রান্ত সার্কুলার

0
537

ব্যাংকিং নিউজ বাংলাদেশঃ বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক সমূহের ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহী কর্মকর্তা ও মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানসমূহকে উদ্দেশ্য করে বাংলাদেশ ব্যাংক কর্তৃক জারিকৃত একটি সার্কুলার, আপনাদের জন্য তুলে ধরা হলো-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ৪৮ ঘণ্টা মোবাইল ব্যাংকিং বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ফলে ২৮ ডিসেম্বর বিকাল ৫টা থেকে ৩০ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত মোবাইল ব্যাংকিং বন্ধ থাকবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দেশের সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

‘মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে লেনদেন পরিচালনা সাময়িকভাবে বন্ধকরণ’ শীর্ষক সার্কুলারে বলা হয়েছে, বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশে কার্যরত সব মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানসমূহকে ২৮ ডিসেম্বর শুক্রবার বিকাল ৫টা হতে ৩০ ডিসেম্বর রোববার বিকাল ৫টা পর্যন্ত মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে সব ধরনের লেনদেন পরিচালনা সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

তবে ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে দিনে সর্বোচ্চ পাঁচ হাজার টাকা লেনদেনের সুযোগ রেখে ২৯ ডিসেম্বর শনিবার বিকাল ৫টা থেকে ৩০ ডিসেম্বর রোববার বিকাল ৫টা পর্যন্ত সীমিত আকারে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস চালু রাখা যেতে পার বলে সার্কুলারে বলা হয়েছে।

• সার্কুলারটি দেখতে ক্লিক করুন এখানে

সূত্রঃ পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক
পিএসডি সার্কুলার নং: ০৭/২০১৮, তারিখঃ ২৭ ডিসেম্বর, ২০১৮

Leave a Reply