বাংলাদেশ ব্যাংক সার্কুলার

জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম সংক্রান্ত সার্কুলার

বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক সমূহের ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহী কর্মকর্তাদেরকে উদ্দেশ্য করে বাংলাদেশ ব্যাংক কর্তৃক জারিকৃত একটি সার্কুলার, যাতে “জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম” এর মাধ্যমে ৩০ এপ্রিল, ২০১৯ তারিখের মধ্যে সকল বিভাগীয় শহরে সঞ্চয়স্কিম লেনদেনকারী প্রতিষ্ঠানসমূহের সকল কার্যালয়/শাখাকে সঞ্চয়পত্র লেনদেন শুরু করতে বলা হয়েছে। এছাড়া উক্ত সার্কুলারে সকল বিভাগীয় শহরে ২ মে, ২০১৯ তারিখ হতে “জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম” বহির্ভূত সঞ্চয়পত্র লেনদেন না করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক জারিকৃত সার্কুলারটি আপনাদের জন্য তুলে ধরা হলো-

প্রিয় মহোদয়,

“জাতীয় সঞ্চয় স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম” এর মাধ্যমে ৩০ এপ্রিল, ২০১৯ তারিখের মধ্যে দেশের সকল বিভাগীয় শহরে সঞ্চয়পত্র লেনদেন শুরু করা সংক্রান্ত।

উর্পযুক্ত বিষয়ে এ বিভাগের সার্কুলার নং-ডিএমডি-১/২০১৯, তারিখ: ০৪ এপ্রিল, ২০১৯ এর প্রতি দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের ২১ এপ্রিল, ২০১৯ তারিখের ০৭.০০.০০০০.০০০.৯৯.১৫৬.১৬-১৮-১৪৫ নং স্মারকের প্রেক্ষিতে “জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম” এর মাধ্যমে ৩০ এপ্রিল, ২০১৯ তারিখের মধ্যে সকল বিভাগীয় শহরে সঞ্চয়স্কিম লেনদেনকারী প্রতিষ্ঠানসমূহের সকল কার্যালয়/শাখাকে সঞ্চয়পত্র লেনদেন শুরু করতে হবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

এমতাবস্থায়, সকল বিভাগীয় শহরে ২রা মে, ২০১৯ তারিখ হতে “জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম” বহির্ভূত সঞ্চয়পত্র লেনদেন না করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হলো।

আপনাদের বিশ্বস্ত

(মোঃ খুরশীদ আলম)
মহাব্যবস্থাপক
ফোনঃ ৯৫৩০১৩১
ই-মেইলঃ [email protected]

  • সার্কুলারটি দেখতে ক্লিক করুন এখানে
  • এ সংক্রান্ত সার্কুলার নং-ডিএমডি-১/২০১৯, তারিখ: ০৪ এপ্রিল, ২০১৯ দেখতে ক্লিক করুন এখানে

সূত্রঃ ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক
সার্কুলার লেটার নং- ডিএমডি- ০২ /২০১৯, তারিখঃ ২৫ এপ্রিল, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button