ব্যাংকার

ব্লু ব্যাংকার গেম

ব্যাংকাররা প্রতি নিয়ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত (অধিকাংশ দিনই সকাল ১০টা থেকে রাত ৮টা) ব্যাংকিং সেবা দিয়ে যাচ্ছে। আর এই ব্যাংকারদেরকে অনেক ক্ষেত্রে বলা হয়ে থাকে ব্লু ব্যাংকার। আর ব্যাংকাররা যা করে তাকে বলা হয়ে থাকে ব্লু ব্যাংকার গেম। ব্লু ব্যাংকার গেম এর ১০টি স্তর রয়েছে। চলুন জেনে নেই ব্লু ব্যাংকার গেম এর ১০টি ধাপ বা স্তর।

(এটি ***ব্যাংকারদের জন্য একটি কাল্পনিক অপপ্রয়াস মাত্র। কেউ এটিকে বাস্তব জীবনের সাথে মেলাবেন না। কাকতালীয়ভাবে কারো সাথে মিলে গেলে আমাদেরকে দায়ী করবেন না।)

১। অফিসে সময় ম‌তো আস‌তে হ‌বে…… আর যে‌তে হ‌বে দে‌রি‌তে।
২। ম্যা‌নেজা‌রের নতুন নতুন কাজ ও ক‌ঠিন বক্তব্যসমূহ মনোযোগ দিয়ে শুন‌তে হ‌বে।
৩। গ্রাহ‌ককে “আইলা/হা‌রি‌কেন/ট‌র্নে‌ডো/নার্গিস কিংবা ফণী”র ম‌তো সেবা দি‌তে হ‌বে।
৪। মহৎ!/অতি মহৎ! সুদ খোর ও সুদ দাতা কাস্টমা‌রের দয়ার টাকায় বেতন হয়, চাকু‌রি ওদের বাপ দি‌য়ে‌ছে শুনতে হ‌বে।
৫। লোন ও টা‌র্গেট কত হ‌লো তার Review রি‌পোর্ট নি‌য়ে চা‌ন্দি গরম কর‌তে হ‌বে।
৬। বা‌ড়ির কথা, খাওয়ার কথা, টয়‌লে‌টের কথা, সময় ম‌তো প্রার্থনার কথা সব ভু‌লে থে‌কে সবগু‌লো বি‌কে‌লে এক সা‌থে কর‌তে হ‌বে বা না করলেও চলবে।
৭। টা‌র্গেট/মহা টা‌র্গেট কত দূর হ‌লো তা ব‌সের নিকট পাই পাই করে বু‌ঝিয়ে দি‌তে হ‌বে।
৮। শারী‌রিক প্রেসার, মান‌সিক প্রেসা‌রের চাপ আস্তে আস্তো Heart Attack, Heart block, Diabetics, মেদ, বাত ব্যথা ইত্যাদি রো‌গের দি‌কে নি‌য়ে যা‌বে……
৯। টা‌র্গেট এর চিন্তা, চিকিৎসা ও দৌড়ঝাপ কর‌তে কর‌তে আস্তে আস্তে দুর্বল হবে মন, শরীর অচল হ‌য়ে যা‌বে আর পরিবারের সাথে সুন্দর সম্পর্কগু‌লো নষ্ট হয়ে যাবে।

তারপর হঠাৎ এক‌দিন শুন‌বেন……
১০। ওমুক ব্যাংকের ওমুক শাখার ওমুক ব্যাংকার হঠাৎ মারা গে‌ছে!

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

পরিশেষে ব্লু ব্যাংকার গেম ওভার।

কার্টেসিঃ ফেসবুক থেকে সংগৃহীত (পরিমার্জিত)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button