সাম্প্রতিক নিউজ

১৫ জনের ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করল বিএফআইইউ

১৫৮ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যাওয়ার অভিযোগে ইউনিভার্সাল ফাইন্যান্সিয়াল সলিউশনের (ইউএফএস) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ হামজা আলমগীরসহ ১৫ জনের ব্যাংক অ্যাকাউন্টের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি, ২০২৩) বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এ তথ্য জানিয়েছে। এ বিষয়ে দেশের সব আর্থিক প্রতিষ্ঠানকে চিঠি দিয়েছে। মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন বন্ধে বাংলাদেশের কেন্দ্রীয় সংস্থা হিসেবে কাজ করে বিএফআইইউ।

বিএফআইইউ-এর একজন কর্মকর্তা বলেন, ইউনিভার্সাল ফাইন্যান্সিয়াল সলিউশনসহ ১৫টি ব্যক্তি ও প্রতিষ্ঠানের সব হিসাব স্থগিত করতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে প্রতিষ্ঠানের নাম, ঠিকানা এবং টিআইএন নম্বরও (ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর) দেয়া আছে।

এর আগে বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় খবর প্রকাশিত হয়েছিল যে ইউএফএস নামে একটি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি শেয়ারবাজারে চারটি মিউচুয়াল ফান্ডের ১৫৮ দশমিক ৩৭ কোটি টাকা আত্মসাৎ করেছে।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ইনফরমেশন এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

প্রতিষ্ঠানটির এমডি সৈয়দ হামজা আলমগীর এই টাকা নিয়ে গত ১৩ অক্টোবর দুবাই চলে যান। বর্তমানে তিনি সিঙ্গাপুরে রয়েছেন বলে গণমাধ্যমের খবরে বলা হয়।

সূত্র: ইউএনবি

রিলেটেড লেখা

Leave a Reply

Back to top button