ব্যাংক গ্রাহকব্যাংক নোটব্যাংকার

ক্যাশ কাউন্টার ত্যাগ করার পূর্বে আপনার টাকা দেখে, গুনে ও বুঝে নিন

আপনার টাকা সতর্কতার সাথে নিজ দায়িত্বে ব্যাংকের ক্যাশ কাউন্টারে জমা দিন বা গ্রহন করুন। ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারী ছাড়া অপরিচিত কাউকে টাকা লেনদেন, বদল, গুনে নেওয়া ইত্যাদি করা থেকে বিরত থাকুন। উপরোক্ত কোন কারনে ব্যত্বয়ের জন্য ব্যাংক কর্তৃপক্ষকে দায়ী করা যাবে না।

লাইনে দাঁড়িয়ে টাকা জমা প্রদান ও গ্রহন এবং কাউন্টার ত্যাগ করার পূর্বেই আপনার টাকা দেখে, গুনে ও বুঝে নিন। কাউন্টার ত্যাগ করার পর কোন অভিযোগ ব্যাংক গ্রহন করবে না।

অনেক ক্ষেত্রে দেখা যায়, কোন এক ব্যাংক শাখা থেকে টাকা পেমেন্ট নিয়ে অন্য ব্যাংকের শাখায় জমা দেয়ার পর ব্যাংক ক্যাশিয়ার টাকা গুনতে গিয়ে দেখেন যে একটি নোট কম বা বান্ডিলে টাকা ভাঁজ হয়ে থাকার কারনে কম দেখাচ্ছে। সুতরাং টাকা পেমেন্ট নেয়ার সময় বা জমা দেয়ার সময় ভালভাবে দেখে দিন ও দেখে নিন।

বান্ডিলে ভাঁজ হয়ে থাকা টাকার কারনে যে টাকার নোট একটি কম হতে পারে সেই সংক্রান্ত একটি ভিডিও আমরা আপলোড করেছি। এই ভুলটি কোন ব্যাংক ক্যাশিয়ার ইচ্ছাকৃতভাবে নাও করে থাকতে পারে। হয়তোবা ভুলে হয়ে থাকতে পারে। তারপরও ব্যাংক গ্রাহক বা ব্যাংকারের সতর্কতার কারনে আমাদের এই লেখাটি। ভিডিওটি দেখলে আপনাদের কাজে লাগতে পারে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button