ক্যাশ কাউন্টার ত্যাগ করার পূর্বে আপনার টাকা দেখে, গুনে ও বুঝে নিন

0
790

আপনার টাকা সতর্কতার সাথে নিজ দায়িত্বে ব্যাংকের ক্যাশ কাউন্টারে জমা দিন বা গ্রহন করুন। ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারী ছাড়া অপরিচিত কাউকে টাকা লেনদেন, বদল, গুনে নেওয়া ইত্যাদি করা থেকে বিরত থাকুন। উপরোক্ত কোন কারনে ব্যত্বয়ের জন্য ব্যাংক কর্তৃপক্ষকে দায়ী করা যাবে না।

লাইনে দাঁড়িয়ে টাকা জমা প্রদান ও গ্রহন এবং কাউন্টার ত্যাগ করার পূর্বেই আপনার টাকা দেখে, গুনে ও বুঝে নিন। কাউন্টার ত্যাগ করার পর কোন অভিযোগ ব্যাংক গ্রহন করবে না।

অনেক ক্ষেত্রে দেখা যায়, কোন এক ব্যাংক শাখা থেকে টাকা পেমেন্ট নিয়ে অন্য ব্যাংকের শাখায় জমা দেয়ার পর ব্যাংক ক্যাশিয়ার টাকা গুনতে গিয়ে দেখেন যে একটি নোট কম বা বান্ডিলে টাকা ভাঁজ হয়ে থাকার কারনে কম দেখাচ্ছে। সুতরাং টাকা পেমেন্ট নেয়ার সময় বা জমা দেয়ার সময় ভালভাবে দেখে দিন ও দেখে নিন।

বান্ডিলে ভাঁজ হয়ে থাকা টাকার কারনে যে টাকার নোট একটি কম হতে পারে সেই সংক্রান্ত একটি ভিডিও আমরা আপলোড করেছি। এই ভুলটি কোন ব্যাংক ক্যাশিয়ার ইচ্ছাকৃতভাবে নাও করে থাকতে পারে। হয়তোবা ভুলে হয়ে থাকতে পারে। তারপরও ব্যাংক গ্রাহক বা ব্যাংকারের সতর্কতার কারনে আমাদের এই লেখাটি। ভিডিওটি দেখলে আপনাদের কাজে লাগতে পারে।

Leave a Reply