বাংলাদেশ ব্যাংক সার্কুলার

বৈষম্য কমা‌তে ব্যাংকগু‌লো‌কে নারী দিবস পাল‌নের নি‌র্দেশ

নারী দিবস পালনে দেশের সব ব্যাংকের জন্য ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ প্রতিপাদ্য নির্ধারণ করে দিয়ে সার্কুলার জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

আগামী বুধবার (৮ মার্চ, ২০২৩) আন্তর্জাতিক নারী দিবস। তাই এই দিনকে সামনে রেখে সোমবার (৬ মার্চ, ২০২৩) এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ।

আরও দেখুন:
বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

এতে দেশের সব ব্যাংককে এই প্রতিপাদ্য অনুযায়ী নারী দিবস পালন করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

সার্কুলারে বলা হয়েছে, আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস যথাযোগ্য মর্যাদায় দেশব্যাপী উদযাপন উপলক্ষে আয়োজিত সব কার্যক্রমে বাংলা প্রতিপাদ্য ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’। আর ইংরেজি প্রতিপাদ্য “DigitALL: Innovation and technology for gender equality” লেখার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

১৯৯১ সালের ব্যাংক কোম্পানি আইনের ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতা বলে এই নির্দেশনা জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button