ব্যাংকার

ব্যাংকা‌রের সুস্বাস্থ্য, ঝু‌কি ও নিরাপত্তা

প্র‌তি‌টি ব্যাং‌কের শাখা এক‌টি জনসমাগ‌মের নিয়‌মিত জায়গা। প্র‌তিদিন প্র‌তি‌টি শাখায় টাকাওয়ালা সুস্থ মানুষের পাশাপা‌শি টাকাওয়ালা বি‌ভিন্ন ধর‌নের অসুস্থ লো‌কের আগমনও ঘা‌টে থা‌কে। ফ‌লে সুন্দর প‌রি‌বেশ‌টি সর্বদা ফ্রেশ থা‌কে না।

সংস্পর্শ ও শ্বাস-প্রশ্বাসে সংক্রামক জীবানুগু‌লো বিস্তা‌রের সু‌যোগ ঘ‌টে পাশাপা‌শি গ্রাহক ও ব্যাংকা‌রের মা‌ঝে। Open ও Direct সেবা নির্ভর ব্যাংক শাখাগু‌লো তাই বি‌ধি সম্মত সুস্থ প‌রি‌বেশ নি‌শ্চিত নয়। স‌চেতনা, সি‌ষ্টেম প‌রিবর্তন আগামী‌দের নির্ভরতা।

❏ পুরাতন টাকা ও গ্রাহ‌কের চেকবই/ জমাবই বিষ‌য়ে আ‌রো ভাবনার বিষয়। ক্যাশ‌ বিভা‌গে কর্মরত ও চেক পাশিং কর্মকর্তার ঝু‌কি সর্তকতা।
❏ উচ্চ আ‌লোয় ব্যাংকা‌রের চো‌খের স‌চেতনা ও ঝু‌কি।
❏ আনন্দহীন, একটানা চাপ ও রিস্কি পেশা হি‌সে‌বে মান‌সিক, হৃদ‌রোগ, নিউ‌রো রোগ, বিকলাঙ্গ, ডায়া‌বে‌টিক, উচ্চ রক্তচাপ, পে‌শি রোগ, মেদভুড়‌ি ইত্যাদি ঝু‌কি বাড়‌ছেই।
❏ বি‌ভিন্ন নিরাপত্তা নির্ভর ঝু‌কি।

❏ সবর্দা নেটওয়ার্ক নির্ভর ডি‌জিটাল বি‌কিরন যেমন WiFi, Infra & Ultra Ray Radiation এর মাত্রা। এগু‌লোর সহনীয় মাত্রা কখ‌নোই যাচাই করা হয়না ও বি‌শেষ কোন Detector নাই পর্য‌বেক্ষ‌নের জন্য।
❏ সব‌কিছু মি‌লে শুধু কাজ ও কাজ এবং কাজ ক‌রে মাস শে‌ষে বেতন-ভাতা ছাড়া ব্যাংকা‌রের জীবন নি‌য়ে ভাববার বিষয় নেই।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

‌বিষয়‌টি লা‌খো ব্যাংকার ও তার প‌রিবা‌রের জন্য যেন অমান‌বিক বিষয়।
প্রসঙ্গ~ ক‌রোনা ভাইরাস ও রিস্ক।
মহান আল্লাহ ও তার রহমত সর্বদা আমা‌দের সহায় হোন। আ‌মিন।

কার্টেসিঃ Dihaz Natlus

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button