বাংলাদেশ ব্যাংক সার্কুলার

রমজান মাসে ব্যাংক লেনদেনের সময়সূচী

রমজান মাসে ব্যাংক লেনদেনের সময়সূচী- পবিত্র রমজান মাসে ব্যাংক লেনদেন ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের সময়সূচী নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। আসন্ন পবিত্র রমজান মাসের (হিজরী ১৪৪৫, খ্রিস্টাব্দ ২০২৪) জন্য ব্যাংকের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন সূচি অনুসারে পুরো রমজান মাসে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। তবে লেনদেন চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

মঙ্গলবার (০৫ মার্চ, ২০২৪) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার (ডিওএস সার্কুলার লেটার নং-০৫) জারি করে বাংলাদেশে কার্যরত তফসিলি ব্যাংকসমূহের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী (সিইও) কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

আরও দেখুন:
রমজানে চেক ক্লিয়ারিংয়ের নতুন সময়সূচি

সার্কুলারে বলা হয়েছে, রোববার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অফিস এবং সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন চলবে। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

মাঝে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এ সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেন চলবে। পবিত্র রমজান মাস শেষে আর্থিক প্রতিষ্ঠানসমূহের অফিস সময়সূচি পূর্বের অবস্থায় ফিরে যাবে বলেও সার্কুলারে বলা হয়েছে।

সাধারণ সময়ে সকাল ১০টা থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত ব্যাংকে লেনদেন হয়। ব্যাংকের অফিস সময় থাকে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত। রমজান মাসে অফিস ও লেনদেন সময়সূচিতে পরিবর্তন আনে কেন্দ্রীয় ব্যাংক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button