ব্যাংকার

সাইকেল চালিয়ে অফিস করছেন ব্যাংক কর্মকর্তা

পয়তাল্লিশোর্ধ্ব ব্যাংক কর্মকর্তা আবু সায়েম মোহাম্মদ মহসিনুল হক। আবু সায়েম নামেই পরিচিত। কুমিল্লা মহানগরীর বাগিচাগাঁও এলাকায় ভাড়া বাসায় স্ব-পরিবারে বসবাস করেন। সিনিয়র অফিসার পদে তিনি চাকুরী করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চান্দিনা শাখায়।

প্রতিদিন বাস যোগে চান্দিনায় এসে অফিস করেন তিনি। কিন্তু মরণ ব্যাধি করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধে ২৬ মার্চ থেকে সারা দেশে গণপরিবহণ বন্ধ করায় বেশ বেকায়দায় পরেছেন তিনি। মহাসড়কে নেই কোন গণপরিবহন। কুমিল্লা থেকে ছেড়ে আসে না কোন বাস বা যাত্রীবহণকারী কোন পরিবহন।

কিন্তু ব্যাংকে তো আসতেই হবে। তাই বাধ্য হয়ে সাইকেল চালিয়ে প্রতিদিন অফিস করছেন এই ব্যাংক কর্মকর্তা। কুমিল্লা শহর থেকে চান্দিনা উপজেলা সদর প্রায় ২৫ কিলোমিটার। প্রতিদিন সকালে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন তিনি। অফিস শেষে আবারও ২৫ কিলোমিটার সাইকেলের প্যাডেল চেপে ক্লান্ত হয়ে বাসায় ফিরেন ওই ব্যাংক কর্মকর্তা।

বৃহস্পতিবার ০২ এপ্রিল, ২০২০ দুপুরে চান্দিনা-বাগুর বাস স্টেশনে দেখা যায় ওই ব্যাংক কর্মকর্তাকে। এ সময় তিনি জানান- কি করবো? সড়কে তো কোন যাত্রীবাহী বাস বা লেগুনা নেই। মটোর সাইকেল বা প্রাইভে টকার যোগে যাত্রী বহন করলেও তাতে ভাড়া তিনগুন। আবার গাদাগাদি করে যাতায়াত করতেও ভয় লাগে। কারণ বর্তমান পরিস্থিতি ওইসব গাড়িতে যাতায়াত করলে করোনাভাইরাস সংক্রামিত হতে পারে। তাই বাধ্য হয়েই বাইসাইকেল চালিয়ে ব্যাংকে আসছি।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

এ সময় তিনি আরও জানান- সকাল পৌঁনে ৯টায় সাইকেল নিয়ে বাসা থেকে বের হই। সোয়া ঘন্টা সাইকেল চালিয়ে অফিসে আসি। তবে ফেরার পথে সময় কিছুটা বেশি লাগে। কারণ হিসেবে উল্লেখ করে তিনি বলেন- ফেরার পথে একদিকে শরীর ক্লান্ত থাকে অপরদিকে নাজিরা বাজার থেকে ময়নামতি সেনা নিবাসে উঠে আসতে অনেক কষ্ট হয়। তবে আমার মতো সকলেই সতর্ক থাকলে করোনা ভাইরাসের সংক্রামনের ঝুঁকি অনেক হ্রাস পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button