বাংলাদেশ ব্যাংকবাংলাদেশ ব্যাংক সার্কুলারব্যাংকিং আইন

ব্যাংক কোম্পানী (সংশোধন) আইন, ২০১৮

বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক সমূহের ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহী কর্মকর্তাদেরকে উদ্দেশ্য করে বাংলাদেশ ব্যাংক কর্তৃক জারিকৃত একটি সার্কুলার, যা হুবহু আপনাদের জন্য তুলে ধরা হলো- ব্যাংক কোম্পানী (সংশোধন) আইন, ২০১৮ প্রসঙ্গে।

ব্যাংক কোম্পানী (সংশোধন) আইন, ২০১৮ (২০১৮ সালের ০৪ নং আইন) ২৮ জানুয়ারী ২০১৮ তারিখে কার্যকর হয়েছে এবং একই তারিখের বাংলাদেশ গেজেট এর অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত হয়েছে। উক্ত আইনের ধারা বলে ব্যাংক-কোম্পানী আইন, ১৯৯১ এর ধারা ৩, ধারা ৭, ধারা ৮, ধারা ১৫, ধারা ১৫কক, ধারা ১০৯ এবং ধারা ১১৮-এর বিধানসমূহে কিছু পরিবর্তন সাধিত হয়েছে। পরিবর্তিত বিধানসমূহের নির্দেশনা সংশ্লিষ্ট সকলের অবগতি ও পরিপালন নিশ্চিত করণার্থে ব্যাংক কোম্পানী (সংশোধন) আইন, ২০১৮ এর গেজেট কপি এতদসঙ্গে সংযুক্ত করা হলো। এছাড়া, আপনাদের পরিচালনা পর্ষদের পরবর্তী সভায় ব্যাংক কোম্পানী (সংশোধন) আইন, ২০১৮ অবগতির লক্ষ্যে উপস্থাপনের জন্যও পরামর্শ দেয়া যাচ্ছে।

আরও দেখুন:
◾ বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন সার্কুলার

• সার্কুলারটি দেখতে ক্লিক করুন এখানে
• এই সংক্রান্ত সার্কুলার ০৬ দেখতে ক্লিক করুন এখানে
• এই সংক্রান্ত সার্কুলার ০৭ দেখতে ক্লিক করুন এখানে

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

সূত্রঃ ব্যাংকিং রেগুলেশন এন্ড পলিসি ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক
বিআরপিডি সার্কুলার নং: ০২/২০১৮, তারিখ: ০৭ ফেব্রুয়ারী, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button