সাম্প্রতিক ব্যাংক নিউজ

ব্যাংক এশিয়া ভয়েস ব্যাংকিং নিয়ে আসছে

দেশে প্রথমবারের মতো ‘ভয়েস ব্যাংকিং’ নিয়ে আসছে ব্যাংক এশিয়া। এর মাধ্যমে গ্রাহকরা টেলিফোন করে টাকা স্থানান্তরসহ বিভিন্ন সেবা পাবেন। আগামী ১৬ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে এ সেবা উদ্বোধন করা হবে। এ ছাড়া পোস্ট পে নামে নতুন রেমিট্যান্স সেবা চালু করা হবে। ব্যাংকটির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী সামনে রেখে গতকাল রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আরফান আলী এ তথ্য জানান।

তিনি বলেন, যে কোনো ধরনের ফোন থেকে ভয়েস ব্যাংকিং সেবা নেওয়া যাবে। এ জন্য আগে থেকেই ভয়েস রেকর্ড স্বয়ংক্রিয় ব্যবস্থায় রাখা হবে। কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে অ্যাকাউন্টধারীর ভয়েসের সঙ্গে মিলিয়ে টাকা স্থানান্তর, পরিশোধসহ বিভিন্ন লেনদেন করতে পারবেন গ্রাহক।

এ ক্ষেত্রে নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তিনি জানান, গ্রাহকদের আধুনিক ও দ্রুত রেমিট্যান্স সেবা দিতে ‘পোস্টাল পে’ চালু করা হচ্ছে। এ উপায়ে রেমিট্যান্সের সুবিধাভোগী ও প্রেরক উভয়ই নির্দিষ্ট অ্যাপের মাধ্যমে অর্থ পাঠাতে পারবেন। টাকা জমা হওয়ার সঙ্গে সঙ্গে তারা জানতে পারবেন।

১৯৯৯ সালের ২৭ নভেম্বর যাত্রা শুরু করা ব্যাংক এশিয়া বর্তমানে ১২৯টি শাখা, ৫টি ইসলামী ব্যাংকিং ইউন্ডো, ৪ হাজার ৯৮২টি এজেন্ট আউটলেট ও ৪৫ হাজারের মতো মাইক্রো মার্চেন্টের মাধ্যমে ব্যাংকিংসেবা দিচ্ছে। এই ব্যাংকের হাত ধরেই ২০১৪ সালে দেশে এজেন্ট ব্যাংকিংয়ের যাত্রা শুরু হয়।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button