বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির করোনা আক্রান্ত হয়েছেন

0

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার থেকে তিনি হোম অফিস করছেন। কেন্দ্রীয় ব্যাংকের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, গভর্নরসহ তার বাসায় একাধিক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত। করোনা পরীক্ষার ফল নেগেটিভ না আসা পর্যন্ত তিনি বাসায়ই অবস্থান করবেন।

এছাড়া বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামালও করোনাভাইরাসে আক্রান্ত। তিনি গত সপ্তাহ থেকে হোম অফিস করছেন। করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলে তারা আগামী রোববার থেকে অফিস করবেন। জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের শুধু গভর্নর ও ডেপুটি গভর্নর নয়, বর্তমানে প্রায় শতাধিক কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে হোম অফিস করছেন।

আরও দেখুন:
◾ বেসরকারি ব্যাংকের কর্মীরা আমানত সংগ্রহের চাপে দিশেহারা

এর আগে গত ২৪ জানুয়ারি করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে অর্ধেক জনবল দিয়ে ব্যাংক চালাতে নির্দেশ দেয় কেন্দ্রীয় ব্যাংক। নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯-এর বিস্তার রোধকল্পে সরকারের দেওয়া বিধি-নিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে।স্বাস্থ্যবিধি অনুসরণ ক‌রে রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখতে প্রয়োজনের নিরিখে স্বীয় বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নি‌তে পারবে।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ইনফরমেশন এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

নির্দেশনায় আরও বলা হয় অন্যান্য কর্মকর্ত ও কর্মচারীরা নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাফতরিক কার্যক্রম ভার্চুয়ালি সম্পন্ন করবেন। ব্যাংকে সেবা নি‌তে আসা গ্রাহকদের আবশ্যিকভাবে মাস্ক পর‌তে হ‌বে এবং স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনাবলী কঠোরভাবে পরিপালন করতে হবে।

এর আগে আরেক নির্দেশনায় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের টিকা সনদ নেওয়ার নির্দেশ দেয় কেন্দ্রীয় ব্যাংক। পাশাপাশি দেশে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে ব্যাংক কর্মী ও গ্রাহকদের মাস্ক পরাসহ যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন করতে বলা হয়।

Leave a Reply