বিকল্প ব্যাংকিং

আমেরিকান এক্সপ্রেস ক্রেডিট কার্ডের বিল বিকাশে

বাংলাদেশে ইস্যুকৃত সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস ক্রেডিট কার্ডের মাসিক বিল বিকাশ অ্যাপ দিয়ে পরিশোধ করা যাবে। খুব সহজেই যে কোনো সময় যে কোনো স্থান থেকে এই বিল পরিশোধ করা যাবে বলে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ।

“এর ফলে ব্যাংকে গিয়ে দীর্ঘ লাইনে না দাঁড়িয়ে কিংবা কাউকে না পাঠিয়ে সুবিধাজনক সময় ও স্থান থেকে নির্ধারিত তারিখের মধ্যেই ক্রেডিট কার্ডের বিল পরিশোধের সুযোগ তৈরি হল।”

বিশেষ করে কোভিড-১৯ এর এই বিশেষ পরিস্থিতিতে সীমিত ব্যাংকিং সময়ের মধ্যে ব্যাংকে যাওয়ার ঝুঁকি নিতে হবে না গ্রাহককে। বিকাশের এই সেবাটি ব্যবহার করে সামাজিক দুরত্ব বজায় রেখে নিরাপদে ঘরে বসেই ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারবেন গ্রাহকরা।

এছাড়া এই সেবাটি ব্যাংক কাউন্টারের উপর বাড়তি চাপ কমাতেও সহায়তা করবে বলে জানিয়েছে বিকাশ। আমেরিকান এক্সপ্রেস ক্রেডিট কার্ডের বিল পরিশোধের ক্ষেত্রে গ্রাহকরা যে কোনো পরিমাণ বিল বাংলাদেশি টাকায় পরিশোধ করতে পারবেন।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

কয়েকটি সহজ ধাপে সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যাবে। বিকাশ অ্যাপের পে-বিল আইকনে অথবা সাজেশন বক্স থেকে সরাসরি অ্যামেক্স ক্রেডিট কার্ড বিল অপশনে ক্লিক করেই বিল দেয়ার প্রক্রিয়া শুরু করতে পারবেন গ্রাহক। এরপর ক্রেডিট কার্ড নম্বর, বিলের পরিমাণ এবং বিকাশ পিন দিয়ে প্রক্রিয়া শেষ করতে হবে।

এই বিল পরিশোধ সেবায় ১ শতাংশ চার্জ প্রযোজ্য হবে। তবে ২৬ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত বিকাশের বিশেষ অফারের আওতায় গ্রাহকরা পরিশোধিত বিলের পরিমাণের উপর ১ শতাংশ ক্যাশব্যাক পাবেন, সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, “কোভিড-১৯ এর কারণে সৃষ্ট এই জরুরী পরিস্থিতিতে ঘরে অবস্থান করা ও লেনদেন যতটা সম্ভব স্পর্শবিহীন করা দরকার। বিকাশ অ্যাপে ক্রেডিট কার্ডের বিল পরিশোধের এই সেবাটি সহজ, নিরাপদ, ঝামেলাহীন ডিজিটাল লেনদেনকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি ঝুঁকিপূর্ণ এই সময়ে উভয়েরই বিশাল গ্রাহকগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ভূমিকা রাখবে।”

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাশরুর আরেফিন বলেন, “আমরা এক দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশী গ্রাহকদের আমেরিকান এক্সপ্রেস কার্ড সেবা দিয়ে আসছি। আশা করি, বিকাশের সাথে এই অংশীদারিত্বের ফলে আরও বেশি সংখ্যক গ্রাহক সিটি ব্যাংক আমেরিকান এক্সপ্রেস কার্ড ব্যবহার করতে আগ্রহী হবেন এবং আগামী দিনগুলোতে ডিজিটাল লেনদেনের সুযোগ আরও বিস্তৃত হবে।”

বর্তমানে দেশে ৪ লাখ আমেরিকান এক্সপ্রেস ক্রেডিট কার্ড গ্রাহক রয়েছেন যারা এখন থেকে ২৪ ঘন্টা যে কোনো স্থান থেকে তাদের সুবিধাজনক সময়ে এই সেবা পাবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button