ব্যাংক ক্যারিয়ার

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড বাংলাদেশের বেসরকারি খাতে ইসলামী শরিয়াহভিত্তিক একটি বাণিজ্যিক ব্যাংক। এটি ১৯৯৫ সালে যাত্রা শুরু করে। ব্যাংকটিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড CMSME কার্যক্রমের আওতায় Al-Arafah Rural Development Programme (ARDP) বাস্তবায়নের লক্ষ্যে নিম্নোক্ত পদে কিছু সংখ্যক পুরুষ/ মহিলা বাংলাদেশী নাগরিক অস্থায়ী ভিত্তিতে নিয়ােগ করা হবে।

পদের নাম: ট্রেইনী ফিল্ড সুপারভাইজার
বয়স: ৩০শে নভেম্বর ২০২০ তারিখে ন্যূনতম ১৮ হতে সর্বোচ্চ ৩০ বছর।

শিক্ষাগত যােগ্যতা:
এইচএসসি বা সমমান (উভয় পরীক্ষায় জিপিএ ন্যূনতম ৩.০০)/ কওমী মাদ্রাসা শিক্ষিত (শরহে বেকায়া)/ সমমান (ন্যূনতম ২য় বিভাগ উত্তীর্ন)।

বেতন:
চূড়ান্তভাবে বাছাইকৃত নিয়ােগ প্রাপ্তদের শিক্ষানবীশকাল ১ম বছর সর্বসাকুল্যে মাসিক ১০,০০০/- (দশ হাজার) টাকা প্রদান করা হবে। ২য় বছর ফিল্ড সুপারভাইজার (অস্থায়ী) পদে নিয়ােগ দিয়ে মাসিক স্থিরকৃত সর্বসাকুল্যে ১২,০০০/- (বারাে হাজার) টাকা এবং ৩য় বছর মাসিক স্থিরকৃত সর্বসাকুল্যে ১৫,০০০/- (পনেরাে হাজার) টাকা প্রদান করা হবে। সফলভাবে ৩ বছর চাকুরী শেষে ফিল্ড সুপারভাইজার (স্থায়ী) পদে ব্যাংকের নিয়মিত স্কেলে চাকুরী স্থায়ী করা হবে। উল্লেখ্য প্রশিক্ষণকালীন সময়ে সমস্ত পরীক্ষায় উত্তীর্ন না হলে পরবর্তীতে চাকুরীতে স্থায়ী করা হবে না। বিভাগীয় প্রার্থীগণ আবেদন করতে পারবেন। তাদের ক্ষেত্রে উপরােক্ত সকল শর্তাবলী পূরণ সাপেক্ষে বয়স সীমা শিথিলযােগ্য।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

অন্যান্য শর্তাবলী:
ক) প্রার্থীকে শিক্ষানবীশ হিসাবে মাঠ পর্যায়ে নিজ উপজেলা অথবা পাশাপাশি উপজেলায় অবস্থিত শাখা এবং এজেন্ট ব্যাংকিং আউটলেট সমূহে নিয়ােজিত থেকে এসএমই ও ক্ষুদ্র বিনিয়ােগ কার্যক্রম পরিচালনা করতে হবে।
খ) Al-Arafah Rural Development Programme (ARDP) কার্যক্রমের আওতায় সদস্য/ গ্রাহক বাছাই, প্রশিক্ষণ, গ্রুপ তৈরী, এসএমই বিনিয়ােগ প্রস্তাব প্রেরণ, বিনিয়ােগ, কিস্তি ও সঞ্চয় আদায়, তদারকি, সাপ্তাহিক ও মাসিক প্রতিবেদন প্রেরণ ইত্যাদি কার্যক্রম পরিচালনা করতে হবে।
গ) প্রার্থীকে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট সহ কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে।
ঘ) সাইকেল, মােটরসাইকেল চালনায় পারদর্শীদের অগ্রাধিকার দেয়া হবে।

আবেদন প্রক্রিয়া:
আগ্রহী প্রার্থীদের পূর্ণ জীবন বৃত্তান্ত সম্বলিত আবেদনপত্র, ০২ (দুই) কপি সত্যায়িত পাসপোর্ট সাইজ ছবি, নাগরিকত্ব/ জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি, সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার (প্রযােজ্য ক্ষেত্রে) সত্যায়িত কপি সহ এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, মানব সম্পদ বিভাগ, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়, আল-আরাফাহ্ টাওয়ার, ৬৩, পুরানা পল্টন, ঢাকা-১০০০ বরাবর আগামী ১৫-১২-২০২০ ইং তারিখের মধ্যে ডাকযােগে প্রেরণ করতে হবে। খামের উপর প্রার্থীর নিজ জেলার নাম সুস্পষ্টভাবে লিখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button