ব্যাংক নির্বাহী

যমুনা ব্যাংকের এএমডি হলেন আব্দুস সালাম

দেশের বিশিষ্ট ব্যাংকার ও বেশ কয়েকটি স্বনামধন্য বাণিজ্যিক ব্যাংকে ৩৩ বছরেরও বেশি পেশাগত অভিজ্ঞতার অধিকারী মো. আব্দুস সালাম যমুনা ব্যাংক লিমিটেড (জেবিএল) এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসাবে পদোন্নতি পেয়েছেন। তিনি ২০১০ সালে যমুনা ব্যাংকে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসাবে যোগদান করেন।

১৯৮৯ সালে ইসলামী ব্যাংকে ‘প্রবেশনারি অফিসার’ হিসাবে তিনি ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। পরে তিনি সোশ্যাল ইসলামী ব্যাংক, প্রাইম ব্যাংক এবং মার্কেন্টাইল ব্যাংকের বিভিন্ন পদে চাকরি করেন।

মো. আব্দুস সালাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থ ও ব্যাংকিং বিভাগ থেকে তিনি “আধা-ইসলামী দেশে কেন্দ্রীয় ব্যাংক-ইসলামিক ব্যাংক সম্পর্কের অধ্যয়ন” বিষয়ে এম.ফিল সম্পন্ন করেন। ২০০৭ সালে তিনি অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেন।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) বোর্ড অব গভর্নরস সদস্য, বাংলাদেশ ইকোনমিক অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button