1. bankingnewsbd@gmail.com : ব্যাংকিং নিউজ : ব্যাংকিং নিউজ
  2. mosharafnbl@yahoo.com : মোশারফ হোসেন : মোশারফ হোসেন
  3. msakanda@yahoo.com : ইবনে নুর : ইবনে নুর
  4. shafiqueshams@gmail.com : Shamsuddin Akanda : Shamsuddin Akanda
  5. surjoopathik@ymail.com : শরিফুল ইসলাম : শরিফুল ইসলাম
  6. tasniapopy@gmail.com : তাসনিয়া তাবাসসুম : তাসনিয়া তাবাসসুম



ব্র্যাক ব্যাংকের ডিএমডি হলেন আব্দুল মোমেন

  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

ব্র্যাক ব্যাংক লিমিটেড এর হেড অফ এসএমই জনাব সৈয়দ আব্দুল মোমেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে প্রমোশন পেয়েছেন। জনাব সৈয়দ আব্দুল মোমেন ২০১৭ সালের ১৩ জুলাই এসএমই ব্যাংকিং প্রধান পদে যোগ দেন।

সৈয়দ আব্দুল মোমেন ২০০৫ সালের অগাস্ট মাসে ব্র্যাক ব্যাংকে যোগদান করেন। ব্যাংকিং খাতে তাঁর রয়েছে ১৩ বছর কাজের বহুমাত্রিক অভিজ্ঞতা। এর মধ্যে প্রযুক্তি, পরিচালনা ও ব্যবসায়িক কার্যক্রম উল্লেখযোগ্য।

ব্র্যাক ব্যাংকে প্রথম দুই বছরে তিনি প্রযুক্তি-অবকাঠামো পুনর্গঠন এবং কোর ব্যাংকিং প্ল্যাটফর্ম পুনর্বিন্যাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ২০০৭ সালের অগাস্টে জনাব মোমেন দুই বছরের জন্য ব্র্যাক আফগানিস্তান ব্যাংকে প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) পদে নিযুক্ত হন। আফগানিস্তানে তিনি ব্যাংকের এসএমই ব্যবসা পরিচালনা করেন এবং তিনটি প্রদেশে ব্যাংকের নেটওয়ার্ক সম্প্রসারণ করেন। এছাড়াও তিনি আফগানিস্তান কেন্দ্রীয় ব্যাংকের এসএমই ব্যাংকিং নীতিমালা ও নির্দেশিকা উন্নয়নে বিশেষ অবদান রাখেন।

২০০৯ সালে আফগানিস্তান থেকে প্রত্যাবর্তনের পরে তিনি ব্র্যাক ব্যাংকের এসএমই বিভাগে যোগ দেন এবং একটি বিশেষ সংগ্রহ-প্রকল্প পরিচালনা করেন – যা ছিলো এ-ক্ষেত্রে প্রধান উদ্বেগ। দেশব্যাপী সফলভাবে সংগ্রহ-অভিযানের পরে তিনি ২০১০ সালের জুলাইতে ক্ষুদ্র-ব্যবসা বিভাগের প্রধান হিসেবে নিযুক্ত হন এবং এখনো পর্যন্ত এই খাতের বৃহত্তম উদ্যোগটির নেতৃত্ব দিচ্ছেন। অসাধারণ ব্যবসায়িক প্রবৃদ্ধির জন্য ২০১২ সালে তাঁর দলকে চেয়ারম্যান এক্সেলেন্স পুরস্কারে ভূষিত করা হয়।

ব্যাংকিং নিউজ বাংলাদেশ (A Platform for Bankers Community) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিন এবং ফেসবুক গ্রুপ ব্যাংকিং ফর অল এ জয়েন করে আমাদের সাথেই থাকুন।

জনাব মোমেন ১৯৯৯ সালে এএনজেড গ্রিন্ডলেস ব্যাংকে কর্মজীবন শুরু করেন। যেখানে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রিন্ডলেজ ব্যাংক অধিগ্রহণ-পরবর্তী সময়ে বাংলাদেশ, জর্ডান, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, নেপাল, শ্রীলংকাসহ মধ্যপ্রাচ্য ও দক্ষিণ এশিয়ার অন্যান্য অঞ্চলে কোর ব্যাংকিং প্লাটফর্ম অভিপ্রয়াণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের তথ্যপ্রযুক্তি সেবা ও ব্যবসায়িক প্রক্রিয়া কেন্দ্রীয়করণ প্রকল্পেও অবদান রেখেছেন।

জনাব মোমেন যুক্তরাজ্যের মিডলসেক্স ইউনিভার্সিটি থেকে ডিসটিংশনসহ কম্পিউটার কমিউনিকেশন বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন। ব্যাংকে ১৩ বছরের কর্মজীবনে তিনি দেশে ও বিদেশে অসংখ্য সেমিনার, প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন।

আরও দেখুন:
◾ মঙ্গলবার থেকে ৫ দিন বন্ধ থাকবে ব্যাংক
◾ ডিজিটাল ডিভাইস কিনতে ঋণ দেবে ব্যাংক
◾ আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকদের ঋণ পরিশোধে ছাড়

Leave a Reply



লেখাটি ভালো লাগলে শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন:

এই বিভাগের অন্যান্য লেখা





ইমেইল সাবস্ক্রাইব করুন

আমাদের নতুন নতুন পোষ্ট গুলো ই-মেইল এর মাধ্যমে পেতে রেজিষ্ট্রেশন করুন।




আর্কাইভ



বিভাগ সমূহ