ব্যাংক জব সার্কুলারব্যাংকার্স সিলেকশন জব

রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জন্য বিসিএসের মত সমন্নিত নিয়োগ পরিক্ষার ট্রেন্ড চালু করছে বাংলাদেশ ব্যাংক (BSC) । অনলাইনে আবেদনের সময় প্রাথীগণ তাদের ব্যাংক পছন্দের ক্রম পূরণ করবেন। চূড়ান্ত নিয়োগের সময় মেধাক্রম ও প্রার্থীর পছন্দক্রম অনুসারে নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকদেশের বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাংকে এক হাজার ৬৬৩ জন কর্মকর্তা নেয়া হবে।

ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) কর্তৃক প্রকাশিত এই বিজ্ঞপ্তি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পাওয়া যাবে।বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) প্রধান মোশাররফ হোসেন খান বলেন, সিদ্ধান্ত অনুসারে

১) সোনালী ব্যাংক লিমিটেডে = ৫২৭ টি পদ
২) জনতা ব্যাংক লিমিটেডে = ১৬১ টি পদ
৩) রুপালী ব্যাংক লিমিটেডে = ২৮৩ টি পদ
৪) বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে = ৩৯ টি পদ
৫) বাংলাদেশ কৃষি ব্যাংক এ = ৩৫১ টি পদ
৬) রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এ =২৩১ টি পদ
৭) বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে = ০১ টি পদ
৮) ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) তে = ৭০ টি পদে নিয়োগ করা হবে।

তবে প্রয়োজনে এটি কম বা বেশি হতে পারে। জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর টাকা ২২০০০-২৩১০০-২৪২৬০.৪৮১২০-৫০৫৩০-৫৩০৬০ স্কেলসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা পাওয়া যাবে।

ব্যাংক, ব্যাংকার, ব্যাংকিং, অর্থনীতি ও ফাইন্যান্স বিষয়ক গুরুত্বপূর্ণ খবর, প্রতিবেদন, বিশেষ কলাম, বিনিয়োগ/ লোন, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ফিনটেক, ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি ও বাংলাদেশ ব্যাংকের সার্কুলারগুলোর আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ 'ব্যাংকিং নিউজ', ফেসবুক গ্রুপ 'ব্যাংকিং ইনফরমেশন', 'লিংকডইন', 'টেলিগ্রাম চ্যানেল', 'ইন্সটাগ্রাম', 'টুইটার', 'ইউটিউব', 'হোয়াটসঅ্যাপ চ্যানেল' এবং 'গুগল নিউজ'-এ যুক্ত হয়ে সাথে থাকুন।

আগ্রহী প্রার্থীদের ১৭ সেপ্টেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রিলেটেড লেখা

Back to top button